বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টির নতুন রাজা অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১১:২৭ পিএম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এর মাধ্যমে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করেছে অজিরা। এর আগে ২০১০ সালে প্রথমবারের মতো ফাইনালে খেলে তারা। তবে সেবার রানার্সআপ হয়েছিল তারা। তবে এবার দ্বিতীয়বার আর তাদের হতাশ হতে হয়নি। তবে প্রথমবারের মতো ফাইনালে খেলা নিউজিল্যান্ডকে হতাশ হতে হয়েছে। 
 
ম্যাচটিতে ৪ উইকেট হারিয়ে ১৭২ রান করেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের ফাইনালে ছিল সর্বোচ্চ রান। এর আগে সর্বোচ্চ রানের রেকর্ডটি করেছিল ভারত। তারা ২০০৭ সালে পাকিস্তানের বিপক্ষে ১৫৭ রান করে ও শিরোপা জিতে নেয়। এবার অস্ট্রেলিয়া আবার সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে শিরোপা জিতে নিল।
 
ম্যাচটিতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭৭ রান করেছেন মিচেল মার্শ। দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ রান এসেছে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। 
 
অপরদিকে ম্যাচটিতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশ্বকাপের ফাইনালে যৌথভাবে সর্বোচ্চ রান করেছেন। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস ৮৫ করেন ইংল্যান্ডের বিপক্ষে।  যদিও উইলিয়ামসন মাত্র ১৭ রানেই আউট হতে পারতেন। কিন্তু ১৭ রানের সময় তার ক্যাচ ছেড়ে দেন জস হ্যাজেলউড। জীবন পেয়ে এটি কাজে লাগাতে একটুও ভুল করেননি উইলিয়ামসন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেছেন মার্টিন গাপটিল। 
 
ম্যাচটিতে চার ওভার বল করে ৬০ রান দেন মিচেল স্টার্ক। কিন্তু তিনি কোন উইকেট পাননি। বিশ্বকাপের ফাইনালে যা সবচেয়ে খরুচে বোলিং। 
 
অজিদের মধ্যে একাই তিনটি উইকেট পেয়েছেন জস হ্যাজেলউড। তিনি মাত্র ১৬ রান দিয়ে তিনটি উইকেট নেন। অপর উইকেটটি পেয়েছেন অ্যাডাম জাম্পা।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন