শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

৯৭.৪৪ শতাংশই অকৃতকার্য

ঢাবির ‘চ’ ইউনিট

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:৩৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৯৭ দশমিক ৪৪ শতাংশই অকৃতকার্য হয়েছেন। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.মো.আখতারুজ্জামান অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।
চ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ১০ হাজার ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২৫৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাশের হার মাত্র ২ দশমিক ৫৬ শতাংশ । বাকি ৯৭ দশমিক ৪৪ শতাংশই এতে অকৃতকার্য হয়েছেন । চ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১৩৫ টি।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে আগামী ১৬ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৬ নভেম্বর থেকে ২২ নভেম্বরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ১হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ নভেম্বর ২০২১ থেকে ২২ নভেম্বর ২০২১তারিখের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। সর্বোচ্চ স্কোর অধিকার করে এ পরীক্ষায় প্রথমস্থান অধিকার করেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরী আজাদ রাম্মি। রাম্মি মূল পরীক্ষায় ১০০ থেকে পান ৯০.২৫ নাম্বার। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্টের উপর ২০ নম্বর বিবেচনায় তার মোট স্কোর ১১০.২৫। এতে দ্বিতীয় হয়েছেন গভর্নমেন্ট নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মারিয়ম মালিহা। মূল পরীক্ষায় তার স্কোর ৮৪.২৫। মোট স্কোর ১০৪.০৩। তৃতীয় হয়েছেন জয়পুরহাট গভর্নমেন্ট কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। মূল পরীক্ষায় তার স্কোর ৮০.৭৫। মোট স্কোর ১০০.৭৫।
গত ৯ ও ২৬ অক্টোবর দুই ধাপে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে বহু নির্বাচনী (সাধারণ জ্ঞান) ও দ্বিতীয় ধাপে অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন