ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জাপান-বাংলাদেশ হাসপাতালের এমডিকে হাইকোর্টের তলব

মৃত শিশুকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মৃত শিশুকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রাখাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিচালককে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি তাদেরকে স্বশরীরে হাজির হতে বলেছেন আদালত। বিচারপতি মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। একই সঙ্গে মৃত শিশুটির পরিবারকে কেন ক্ষতিপূরণের নির্দেশ নেয়া হবে না, তা জানাতে স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক, ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক ও জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালককে ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
মৃত শিশুকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা, অনভিজ্ঞ চিকিৎসক দিয়ে শিশুর চিকিৎসা করা, বায়োকেমিস্ট না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল-সংশ্লিষ্ট ছয়জনকে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার র‌্যাব ও স্বাস্থ্য অধিদপ্তর এবং ওষুধ প্রশাসন অধিদপ্তর সম্মিলিতভাবে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।
শিশু মৃত্যুর এ ঘটনা বিভিন্ন পত্রিকায় ও গণমাধ্যমে প্রকাশিত হলে তা আদালতের নজরে আনেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও তৌফিক ইনাম। আদালত স্বতঃপ্রণোদিত হয়ে ওই আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন