মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ১০

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:৩২ পিএম

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের বাংলো সংলগ্ন জমি দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছে। রোববার (১৪ নভেম্বর) শহরের সাহেবপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।আহতদের মধ্যে অন্তঃসত্ত্বা দুই নারীসহ ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

তারা হলেন- বাঁশবাড়ী বটগাছ মোড়ের ফরমান আলীর চার মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী ফারজানা (৩৫), সাহেবপাড়ার মিঠুর তিন মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী শাবনাজ (২৪), একই এলাকার জয়নাল আবেদীনের স্ত্রী সাবরা (৫০), নাসিমের স্ত্রী মিতু, কাওসারের স্ত্রী জরিনা (৩৫) ও কয়া বাঁশবাড়ীর সোহাগের স্ত্রী শেফালী আক্তার (২৫)।
জানা যায়, শহরের সাহেবপাড়া এলাকায় সৈয়দপুর রেলওয়ে কারখানার বেলতলা গেটের বিপরীতে এল-২৫ নম্বর বাংলো সংলগ্ন চার শতক জমি দখল করে আধাপাকা বাড়ি বানিয়ে বসবাস করছে মিঠু ও শাবনাজ দম্পতি। এর পাশেই রেলওয়ের আরও প্রায় ৫ শতক ফাঁকা জমিও ছিল তাদের দখলে।
শহরের বাঁশবাড়ী বটগাছ এলাকার ফরমান আলীর স্ত্রী ফারজানা দখল নেওয়ার জন্য লোকজনসহ আসে। তারা বাঁশ ও টিন দিয়ে জায়গাটি ঘিরে দখলের চেষ্টা করলে বাধা দেয় শাবনাজের পরিবার। ফলে তাদের মধ্যে ঝগড়া বেধে যায়। একপর্যায়ে বিবদমান দুই গ্রুপই দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের ১০ জন আহত হয়। এর মধ্যে শাবনাজ ও ফারজানার হাত ও মাথায় গভীর জখম হয়েছে। আহতদের সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে খবর পেয়ে সৈয়দপুর রেলওয়ের ভূ-সম্পত্তি রক্ষণাবেক্ষণ কর্তৃপক্ষ সহকারী প্রকৌশলী ওয়ার্কস্ (আইওডাব্লু) মো. শরিফুল ইসলাম উপস্থিতিতে ওই জমিতে দখলের জন্য নির্মিত অস্থায়ী স্থাপনা ভেঙে গুড়িয়ে দেন রেলকর্তৃপক্ষ।
সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন