সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হত্যাসহ একাধিক মামলার আসামী আওয়ামীলীগনেতা বশির গ্রেফতার

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ২:৫৪ পিএম

সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা বশির আহমদকে গ্রেপ্তার করেছে র‌্যাব- ৭। শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সাতকানিয়া সদর এলাকায় তার নিজ বাড়ি থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, ‘রাত ২টা ৪০ মিনিটের দিকে গ্রেপ্তার বশির আহমদকে পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হচ্ছে।’

বশির আহমদ সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। গত বছরের ডিসেম্বরে চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক তিনিসহ ১৫ আসামিকে চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় ফাঁসির আদেশ দেন। রায় ঘোষণার আগে থেকে তিনি পলাতক ছিলেন।
১৯৯৯ সালের ৩ অক্টোবর রাত সোয়া ১২টার দিকে সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের ওরস চলাকালে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেনকে (৪৫) গুলি করে হত্যা করা হয়।

ওই ঘটনায় তার স্ত্রী সৈয়দা রওশন আকতার বাদী হয়ে সাতকানিয়া থানায় এই হত্যা মামলা দায়ের করেন। গত বছরের ডিসেম্বরে আদালত ওই মামলায় আওয়ামী লীগ নেতা বশির আহমেদনও ভাগিনা সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দীনসহ ১০জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া পাঁচজনকে যাবজ্জীবন দিয়ে হত্যাকাণ্ডে চার আসামির সংশ্লিষ্টতা পাওয়া নয়া যাওয়ায় খালাসের আদেশ দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন