বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আইসিসির টিম অব দি টুর্নামেন্টে ভারত-বাংলাদেশের কেউ নেই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৩:৫৩ পিএম | আপডেট : ৩:৫৪ পিএম, ১৫ নভেম্বর, ২০২১

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে টিম অব দি টুর্নামেন্ট বা বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। এই একাদশে জায়গা করে নিতে পারেননি বাংলাদেশের কোন ক্রিকেটার। তবে সবচেয়ে বড় চমক হলো ভারতের কোন খেলোয়াড়েরও জায়গা হয়নি এই দলে! আইসিসি তাদের বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক হিসেবে রেখেছে পাকিস্তানের বাবর আজমকে। 
 
পাকিস্তানের অধিনায়ক এবারের বিশ্বকাপে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৩০০ রান পার করেছেন। তাছাড়া তার অধিনায়কত্ব ছিল চোখে পরার মতো। ফলে তাকে টুর্নামেন্টের সেরা দলের একাদশেরও অধিনায়ক ঘোষণা করে সম্মান জানিয়েছে আইসিসি।
 
টুর্নামেন্ট সেরা একাদশের ওপেনিংয়ে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জস বাটলার। তৃতীয়স্থানে বাবর আজম। চার নাম্বারে আছেন চারিথ আসালাঙ্কা। বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে তার ব্যাটিং নৈপুণ্যে জয় পায় লঙ্কানরা। এই একাদশে অলরাউন্ডার ও মিডল অর্ডারের ব্যাটসম্যান হিসেবে জায়গা করে নিয়েছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার এইডেন মাক্রাম ও ইংল্যান্ডের মঈন আলী। মিডল অর্ডারে জায়গা স্পিন অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন  শ্রীলঙ্কার আরেক খেলোয়াড় ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি এবারের বিশ্বিকাপে সর্বোচ্চ ১৬টি উইকেট শিকার করেছেন।  স্পিনার হিসেবে জায়গা পেয়েছেন অজি তারকা অ্যাডাম জাম্পা। আর পেসার হিসেবে জস হ্যাজেলউড, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও দক্ষিণ আফ্রিকার এনরিখ নখিয়া স্খান পেয়েছেন। দলে ১২তম খেলোয়াড় হিসেবে রয়েছেন পাকিস্তানের শাহীন আফ্রিদি। 
 
 আইসিসি টিম অব দি টুর্নামেন্ট : ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, এইডেন মাক্রাম, মঈন আলী, ওয়ানিন্দু হাসরাঙ্গা, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড, ট্রেন্ট বোল্ট, অ্যানরিচ নখিয়া, শাহীন আফ্রিদি
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন