মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্কে র‌্যাবের অভিযানে বিপুল পরিমানে বন্যপ্রাণী ও চামড়া জব্দ : ভ্রাম্যমান আদালতের জরিমানা আদায়

বাগেরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৪:৩০ পিএম

বাগেরহাটের রনজিৎপুরে অবস্থিত চন্দ্র মহল ইকোপার্কে র‌্যাবের অভিযানে বিপুল পরিমানে বন্যপ্রাণীর চামড়া ও বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী জব্দ করা হয়েছে। সোমবার সকালে খুলনা র‌্যাব-৬ এর পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দ্র মহলে ভ্রাম্যমান আদালত বসিয়ে কর্তৃপক্ষকে ৫০হাজার টাকা জরিমানা আদায় করে।
র‌্যাব-৬ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের উপর ভিত্তিতে র‌্যাব-৬ ও বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনা যৌথ ভাবে অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধ ভাবে মজুদ করে রাখা হরিণের চামড়া ৬টি, ভাল্লুকের চামড়া ১টি, কুমির ১টি, ক্যাঙ্গারুর চামড়া ১টি, তিমির কংকাল ১টি, অস্ট্রেলিয়ান ঘু ঘু ৫টি, হরিণের শিং ৬টি, উট পাখি ৬টি, ময়ুর ১টি, মাছমুড়াল পাখি ২টি, বক ৭টি, বানর ৫টি ও কচ্ছপ ২টি জব্দ করেন।
পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই-আলম সিদ্দিকী উপরোক্ত চামড়া ও বন্যপ্রাণীর কোন বৈধ কাগজপত্র না থাকার কারণে বন্যপ্রাণী সংরক্ষন আইন ২০১২ এর ৩৭(২) ৪০. ৩৪(খ). ২৪ এর অপরাধে তাদেরকে ৫০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড প্রদান করা হয়। পরে পার্ক কর্তৃপক্ষ নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন