সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

রেলওয়েতে ২৫ হাজার লোক নিয়োগ দেয়া হবে : আলোচনা সভায় রেলমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে রেলওয়েতে ২৫ হাজার লোক নিয়োগ দেয়া হবে। গতকাল সোমবার রেল দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। রেলমন্ত্রী বলেন, ১৪১টি স্টেশন বন্ধ রয়েছে, সেগুলো চালু করার জন্য কার্যক্রম অব্যাহত আছে। ইতোমধ্যে বেশ কিছু বিজ্ঞপ্তি দেয়া হয়েছে এবং আরও দেয়া হবে। জনবল ঘাটতি মেটাতে আগামী দুই থেকে তিন বছরের মধ্যে রেল মন্ত্রণালয়ে ২৫ হাজার লোক নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, সমস্ত মিটার গেজকে আমরা ব্রড গেজে রূপান্তর করবো। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ নেয়া হবে। এশিয়া ভিত্তিক রেল যেন চালু করতে পারি, সে জন্য অভ্যন্তরীণ রেল ব্যবস্থা নতুন করে ঢেলে সাজানো হচ্ছে। রেলে যারা কর্মরত আছেন, তাদের সুযোগ-সুবিধা আরও বৃদ্ধি করা হবে। আমাদের অনেক ধন-সম্পদ আছে, এগুলোর সঠিক ব্যবহার করতে হবে।
তিনি আরও বলেন, প্রত্যেকেরই ইতিহাস জানার প্রয়োজন। ইতিহাস এবং ঐতিহ্যকে না জানলে সামনে আগানো সম্ভব না। দেশে যত প্রতিষ্ঠান আছে তার মধ্যে রেল ঐতিহাসিকভাবে সমৃদ্ধ প্রতিষ্ঠান। যে অঞ্চলের ওপর দিয়ে রেল চলে গেছে সেখানে রেলকেন্দ্রিক জীবন ব্যবস্থা গড়ে উঠেছে। রেল সামাজিক বিবর্তন এবং অর্থনৈতিক অগ্রযাত্রায় বিরাট ভ‚মিকা রেখে চলেছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধু ক্ষতিগ্রস্ত রেল পুনর্গঠনের উদ্যোগ গ্রহণ করেছিলেন। রেলের প্রতি বিভিন্ন সরকারের ভুল নীতির কারণে রেল আজ এত পিছিয়ে। প্রধানমন্ত্রী রেলের প্রতি গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন। তাই আজ রেলখাত এগিয়ে চলেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন