রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেপথ্যে ছিল ইসরাইল ও আরব রাষ্ট্র’

সুদানে সামরিক অভ্যুত্থান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

কাতারের মন্ত্রী পরিষদের সাবেক প্রধান হামাদ বিন জসিম আল-থানি শুক্রবার প্রকাশ করেছেন যে, ইসরাইল এবং একটি আরব রাষ্ট্র সুদানে সর্বশেষ সামরিক অভ্যুত্থানের পরিকল্পনা করেছিল।

সুদানে আবদেল ফাত্তাহ আল-বুরহানের একটি নতুন সার্বভৌম কাউন্সিল গঠনের ঘোষণার বিষয়ে মন্তব্য করে একাধিক টুইট বার্তায় আল-থানি পোস্ট করেছেন, ‘এ ঘটনায় আরব অঞ্চলের একটি রাষ্ট্র ও দখলদার ইসরাইলের হাত রয়েছে।’ টুইটার ব্যবহারকারীরা তার টুইটে করা মন্তব্যে উল্লেখ করেছেন যে, তিনি যে আরব রাষ্ট্রের কথা বলেছেন, সেটি হল সংযুক্ত আরব আমিরাত। তারা আরও দাবি করেছেন, বিষয়টির সাথে সম্পর্কিত বেশ কয়েকটি সংবাদ ফাঁস হওয়ার মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে। আল-থানি টুইট করেছেন, ‘সুদানে যা ঘটেছে তা ইসরাইল এবং একটি আরব রাষ্ট্রের মধ্যে প্রাথমিক পরিকল্পনা, সহযোগিতা এবং সমন্বয়ের ফলাফল।’

‘দুর্ভাগ্যবশত, এই রাষ্ট্রটি আন্তর্জাতিক মিটিংয়ে দাবি করেছে যে, তারা তাদের নীতি পরিবর্তন করেছে এবং শুধুমাত্র অর্থনীতি ও উন্নয়নে মনোনিবেশ করতে শুরু করেছে,’ তিনি যোগ করেছেন। সাবেক সিনিয়র কাতারি কর্মকর্তা জোর দিয়ে আরো বলেন যে, তিনি শিরোনামে আসার জন্য ‘এই সত্য’ প্রকাশ করেননি এবং জনগণের ইচ্ছাকে সম্মান দিয়েছেন। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন