মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

চাচার পরীক্ষা দিতে গিয়ে ভাতিজার জেল জরিমানা

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১০:৫৪ পিএম

মাগুরার শালিখায় এসএসসি ভোকেশনাল পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আল আমিন মোল্লা (২২) নামে এক যুবকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শালিখা উপজেলার সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মঙ্গলবার এ ঘটনা ঘটে। পরীক্ষার্থী মোজাহার বিশ্বাসের বদলে আল আমিন নামে এক যুবক পরীক্ষা দিতে এসে আটক হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করে।

আল আমিন মোজাহার বিশ্বাসের ভাতিজা। সে উপজেলার শ্রীহট্ট গ্রামের আকতার মোল্লার ছেলে। মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

সিংড়া তিলখড়ি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস জানান, ‘এসএসসি ভোকেশনাল ট্রেড কোর্সের অংশ নেবার কথা মোজাহারের। তিনি শালিখার শ্রীহট্ট মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশনাল ট্রেডের ছাত্র। মঙ্গলবার ছিল এগ্রো বেসড ফুড বিষয়ের পরীক্ষা। তার বদলে পরীক্ষা দিতে আসে ভাতিজা আল আমীন। কেন্দ্রে উপস্থিত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফারহানুল হক গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে। এ সময় নিজের অপরাধের কথা স্বীকার করে আল আমীন।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র আমিনকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করে জেল হাজতে পাঠান। মোজাহারের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য কারিগরি শিক্ষাবোর্ডে চিঠি দেয়া হয়েছে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন