বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

আইএফআইসি ব্যাংকের সাথে বিকাশের সরাসরি লেনদেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৪:১১ পিএম

দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক আইএফআইসি ব্যাংকের সাথে বিকাশের সমন্বিত লেনদেন সেবা চালু হয়েছে। ফলে ব্যাংকটির ১০ লাখেরও অধিক গ্রাহক এখন তাৎক্ষণিকভাবে নিজের বিকাশ অ্যাকাউন্টে সরাসরি টাকা আনতে পারবেন এবং বিকাশ থেকে আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দিতে পারবেন। কাজেই এখন আইএফআইসি ব্যাংকের গ্রাহকদের আর্থিক লেনদেন হবে আরো সহজ, ঝামেলাহীন এবং সময় ও খরচ সাশ্রয়ী। আইএফআইসি ব্যাংকের গ্রাহকবৃন্দ দেশের যেকোনো স্থান থেকে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা যেকোনো সময় এই সেবা উপভোগ করতে পারবেন বিকাশ অ্যাপের মাধ্যমে।

গত সোমবার, ১৫ নভেম্বর আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এ.আর.এম. নাজমুস সাকিব ভার্চুয়াল এক অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংক ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের এই যৌথ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিকাশের পরিচালনা পর্ষদের সদস্য কাজী মাহমুদ সাত্তার, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর-সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ যুক্ত ছিলেন।

এই সমন্বিত লেনদেন সেবা পেতে প্রথমে গ্রাহকদের বিকাশ অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্ট ও আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টের মধ্যে লিংক স্থাপন করতে হবে। লিংক স্থাপনের ক্ষেত্রে উভয় অ্যাকাউন্টের জাতীয় পরিচয়পত্র, জন্মতারিখ, ব্যাংকে নিবন্ধিত মোবাইল নম্বর এবং বিকাশ অ্যাকাউন্ট নম্বর একই হতে হবে। লিংক স্থাপন হয়ে গেলে একজন গ্রাহক বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’র মাধ্যমে আইএফআইসি ব্যাংক অ্যাকাউন্ট থেকে সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন এবং প্রয়োজনমতো ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দেয়াসহ ডিপিএস, ঋণের কিস্তি ইত্যাদি নানাবিধ সেবা বিকাশ অ্যাপের ‘ট্রান্সফার মানি’র মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই নিতে পারবেন।

সারাদেশে ছড়িয়ে থাকা আইএফআইসি ব্যাংকের আট শতাধিক শাখা-উপশাখা থেকেও বিকাশে ক্যাশ ইন করার সুবিধা উপভোগ করছেন ব্যাংকের সকল গ্রাহক। এছাড়া ব্যাংকটির এটিএম বুথ থেকে শতকরা ১.৪৯ হারে ক্যাশ আউট সেবাও নিতে পারবেন বিকাশের ৫ কোটি ৬০ লাখ গ্রাহক। উল্লেখ্য, অ্যাড মানি বা ট্রান্সফার মানি উভয় ক্ষেত্রেই বাংলাদেশ ব্যাংক নির্ধারিত ‘ট্রানজেকশন লিমিট’ প্রযোজ্য হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন