বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় চিরবিদায় বর্ষীয়ান রাজনীতিক আফজল খানের

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৯:৪৯ পিএম

সর্বস্তরের মানুষের শোক-শ্রদ্ধা আর ভালোবাসায় তিন দফা জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় বুধবার (১৭ নভেম্বর) বিকেলে কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকায় পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা, ১৪ দলের জেলা সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট।

কুমিল্লা টাউন হল মাঠে তাঁর সর্বশেষ জানাজায় হাজার হাজার শোকার্ত মানুষের ঢল নামে। টাউন হল মাঠের জানাজায় তাঁর কফিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ।

পরে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল-মামুন স্বপন ও দলের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

টাউন হল মাঠের জানাজা অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল-মামুন স্বপন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এমপি, অ্যাডভোকেট আবুল হাসেম খান এমপি, নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি, মরহুম আফজল খানের ছেলে এফবিসিসিআই পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান।

জানাজায় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, মরহুম আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা এমপি, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু,কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি মনিরুল হক চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপিসাধারণ সম্পাদক হাজী আমিন-উর রশিদ ইয়াছিন, এলডিপি মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ, জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় নেতা এয়ার আহমেদ সেলিম, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল,নাঙ্গলকোট পৌর মেয়র সামছুদ্দিন কালু, চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান। এসময় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কল্যাণ পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকালে নগরীর ঠাকুরপাড়া খান বাড়ি জামে মসজিদে প্রথম এবং কুমিল্লা আদালত প্রাঙ্গণে অ্যাডভোকেট আফজল খানের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বিকালে নগরীর ঠাকুরপাড়া এলাকার পারিবারিক কবরস্থানে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য,কুমিল্লার বর্ষিয়ান রাজনীতিক অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আওয়ামী লীগের এই কিংবদন্তী নেতা অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, কুমিল্লা শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বৃহত্তর কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি ছিলেন। বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সহ-সভাপতি, আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, কুমিল্লা পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান, কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই এর সাবেক পরিচালক, সমবায় ইউনিয়নের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। আফজল খান কুমিল্লায় বহু শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। তিনি বঙ্গবন্ধু ল-কলেজ, শেখ ফজিলাতুন্নেছা কারিগরি স্কুল এন্ড কলেজ, মডার্ন হাইস্কুলসহ বহু শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন