রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরাকের অখণ্ডতা ও সংহতি দুর্বল হতে দেওয়া যাবে না: রায়িসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১০:৫৯ এএম

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, ইরাকের স্বাধীনতা, নিরাপত্তা ও গণতন্ত্রের প্রতি তেহরানের পূর্ণ সমর্থন রয়েছে। তিনি বুধবার রাতে ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজেমির সঙ্গে টেলিফোনালাপে তিনি আরো বলেছেন, ইরান সব সময় ইরাকের সরকার ও জনগণের পাশে রয়েছে।

এ সময় প্রেসিডেন্ট রায়িসি ইরাকের সঙ্গে তার দেশের দীর্ঘদিনের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতি ইঙ্গিত করে বলেন, ইরাকের অখণ্ডতা ও সংহতি একটি কৌশলগত বিষয় এবং এটিকে দুর্বল হতে দেওয়া যাবে না।

ইরানের প্রেসিডেন্ট বলেন, মধ্যপ্রাচ্যের শত্রুরা ইরাকের শান্তি, নিরাপত্তা, স্থিতিশীলতা ও উন্নয়ন চায় না; তারা বরং ইরাকে বিশৃঙ্খলা ও গোলযোগ সৃষ্টি করে তাদের অশুভ লক্ষ্য অর্জন করতে চায়।কাজেই ইরাকের সকল রাজনৈতিক দল ও পক্ষকে শত্রুর ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক ও সজাগ থাকতে হবে।

ইরাকে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে সম্ভাব্য সব উপকরণ কাজে লাগনোর আহ্বান জানিয়ে প্রেসিডেন্ট রায়িসি বলেন, ইরাকের জনগণের জন্য ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের রাজনৈতিক ভাগ্য নির্ধারণের সুযোগ অবারিত রাখতে হবে। তিনি আরো বলেন, নির্বাচন সংক্রান্ত যেকোনো অস্পষ্টতা আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমাধান করা জরুরি।

টেলিফোনালাপে ইরাকের সরকার ও জনগণের প্রতি অকুণ্ঠ সমর্থন জানানোর জন্য ইরানের প্রতি ধন্যবাদ জানিয়ে ইরাকের প্রধানমন্ত্রী কাজেমি বলেন, ইরান সব সময় ইরাকে নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় যে সহযোগিতা করেছে তা ইরাকি জনগণ কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন