শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

এক টাকার চুক্তিতে ‘মনোলোক’ সিনেমায় নিপুণ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:১১ পিএম

মাত্র এক টাকার বিনিময়ে চিত্রনায়িকা নিপুণ চুক্তিবদ্ধ হলেন ‘মনোলোক’ নামের একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। শহীদ রায়হান রচিত ও পরিচালিত পূর্ণদৈর্ঘ্য মনস্তাত্ত্বিক ঘরানার এই সিনেমাটি প্রযোজনা করছেন হাফিজ আলম বক্স। বুধবার (১৭ নভেম্বর) রাজধানীর একটি অভিজাত ক্লাবে অনুষ্ঠিত শুভ মহরতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল সিনেমাটি। মহরতে প্রধান অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, এমপি। ছিলেন ছবিটির পরিচালক ও শিল্পী-কুশলীরাও।

চিত্রনায়িকা নিপুণের এক টাকায় চুক্তিবদ্ধ হওয়া প্রসঙ্গে নির্মাতা শহীদ রায়হান গণমাধ্যমে বলেন, ‘নিপুণ একজন পেশাদার অভিনেত্রী। আমি অবাক হলাম সেই মানুষটির এই রূপ থেকে। শুধুমাত্র ছবিটির পাণ্ডুলিপি আর আমাদের পরিকল্পনার কথা শুনেই তিনি এতে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করলেন। তাই নয়, তিনি স্বেচ্ছায় মাত্র এক টাকার বিনিময়ে আমাদের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। একজন পরিচালক হিসাবে এটা যে কি পরিমাণের সম্মান ও উৎসাহের বিষয়, সেটি বলে বুঝাতে পারবো না। নিপুণের এই ঘটনাটি উদাহরণ হয়ে থাকবে।’

‘মনোলোক’-এ নিপুণ অভিনয় করবেন একজন মায়ের চরিত্রে। নির্মাতার ভাষায়, ‘মা বলতে এখানে আমরা বুঝাতে চাইবো দেশ মাতৃকাকে। মা মানেই দেশ- সেই বিষয়টি ফুটিয়ে তুলবো নিপুণের চরিত্রটির মাধ্যমে।’

মহরত অনুষ্ঠানে বলা হয়,, স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, স্বাধীনতা-উত্তর রাজনৈতিক প্রবাহ, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ, বিরাজমান মতবিরোধ এবং রাজনৈতিক জীবনে যেসব রাজনৈতিক নেতারা তার প্রতিফলন ঘটিয়েছিলেন, তাদের অবচেতন মনের অব্যক্ত চেতনা ও দর্শন বাস্তবে দাঁড় করানোর সিনেমা ‘মনোলোক’। নির্মাতার দাবি, সিনেমাটি হবে দেশবাসীর হৃদয়ে স্বাধীনতার দীর্ঘ লালিত স্বপ্ন, বাংলাদেশ ও এর বিরোধিতার দর্পণে নতুন করে অবলোকনের এক বিরল ও বিমূর্ত দার্শনিক যুদ্ধের বুদ্ধিবৃত্তিক রণক্ষেত্র।

‘মনোলোক’ সিনেমাটিতে নিপুণ ছাড়া আরো অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, দিপা খন্দকার, সমু চৌধুরী, এম এ বারী, এ কে আজাদ সেতু, জয়িতা মহালনবিশ, নেয়াজ তারেক মাসুদ মহিউদ্দিন, আশরাফুল আশীষ, আরিয়ান প্রমূখ। ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত একটানা সিনেমাটির শুটিং হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। আর এটি মুক্তির লক্ষ্য আসছে স্বাধীনতা দিবসে (২৬ মার্চ)।

উল্লেখ্য, এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’-তে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের জন্য মাত্র এক টাকায় চুক্তিবদ্ধ হয়ে প্রশংসিত হন চিত্রনায়ক আরিফিন শুভ। ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বায়োপিকটি মুক্তি পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন