বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

নতুন বছরের শুরুতেই ‘হ্যারি পটার রিইউনিয়ন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ২:১৩ পিএম

হ্যারি পটার সিরিজের প্রথম সিনেমা ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোসফারস স্টোন’ মুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে সিনেমার কলাকুশলীদের সঙ্গে পুনর্মিলনের আয়োজন করছে এইচবিও ম্যাক্স। এক বিশেষ আয়োজনে জন্য একত্রিত হবেন ড্যানিয়েল র‍্যাডক্লিফ, এমা ওয়াটসন এবং রুপার্ট গ্রিন্টের পাশাপাশি হ্যারি পটার সিনেমার বহু অভিনেতা। সম্প্রতি হ্যারি পটার সিনেমার অফিসিয়াল ইনস্টাগ্রাম পেইজে এই ঘোষণা করা হয়েছে।

হ্যারি পটার সিরিজের ২০ বছর পূর্তি উপলক্ষে হ্যারি পটার ফ্র্যাঞ্চাইজির আটটি সিনেমাই প্রদর্শন করা হবে। পাশাপাশি সব কলাকুশলীদের নিয়ে একটি ভিডিও তৈরি করা হবে। প্রযোজনা সংস্থা জানিয়েছে, কিছু সাক্ষাৎকার, শুটিংয়ের অদেখা অংশ আর অনেকটা আড্ডা নিয়ে তৈরি হবে ওই ভিডিও। বিশেষ এই ভিডিওর নাম দেয়া হয়েছে ‘হ্যারি পটার রিইউনিয়ন’। এইচবিও ম্যাক্সে ১ লা জানুয়ারি প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে ভিডিওটির।

এদিকে ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোসফারস স্টোন’ মুক্তির ২০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে অভিনব এক কৌশল অবলম্বন করেছ সিনেমাটির ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠান। ওয়াটফোর্ডের লেভাসডেনে স্টুডিওতে এই দিনটির জন্য তারা উন্মোচন করেছ ১০০ কেজি ওজনের হগওয়ার্টস কেক! কেকটি তৈরি করেছেন শিল্পী ও কেক ভাস্কর মিচেল উইবোও। পরে খাদ্য দারিদ্র নিরসনে নিয়োজিত সংস্থা ওয়ান ভিশনকে কেকটি দান করে দেয় ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠান।

জে কে রাউলিং এর বিখ্যাত উপন্যাস সিরিজ 'হ্যারি পটার' অবলম্বনে নির্মিত হ্যারি পটার চলচ্চিত্রের দুনিয়াজোড়া খ্যাতির কথা সর্বজনবিদিত। আর হ্যারি পটার চলচ্চিত্র যারা দেখেছেন, তারা জানেন হগওয়ার্টস প্রাসাদই ছবিটির মূল উপজীব্য। বিশ্বজুড়ে হ্যারি পটার সিরিজের প্রথম সিনেমা ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোসফারস স্টোন’ ব্যাপক সাড়া ফেলেছিল। ব্যবসা করেছিল এক বিলিয়ন মার্কিন ডলার। এরপর হ্যারি পটার সিরিজের আরও সাতটি ছবি বড় পর্দায় আসে। সবকটিই দুর্দান্ত সাফল্য পায়। সিরিজের শেষ ছবি ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোজ পার্ট টু’ মুক্তি পেয়েছিল ২০১১ সালে।

উল্লেখ্য, এইচবিও এর আগে বিশ্বের জনপ্রিয় সিরিজ ফ্রেন্ডস-কেও একইভাবে ফিরিয়ে এনেছিল সিলভার স্ক্রিনে। যা ব্যাপক সাফল্য পেয়েছে বিশ্বজুড়ে। ফ্রেন্ডস রিইউনিয়ন সম্প্রচারিত হয়েছিল জি-ফাইভে। হ্যারি পটার রিইউনিয়নের-এর ক্ষেত্রে একই বিষয় হবে কিনা এখনও জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন