বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : সাভারে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করে রাতের আঁধারে বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে তার স্বামী হেলাল উদ্দিনের বিরুদ্ধে। পরে নির্যাতিত ওই গৃহবধূ শরীরে ক্ষত নিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে। এ ঘটনায় কোন সুবিচার না পেয়ে দ্বারে দ্বারে ঘুরছে ওই গৃহবধূ ও তার পরিবারের সদস্যরা।
নির্যাতনের শিকার গৃহবধূ শাবিকুন নাহার সবনম (৩০) সাভারের কুড়গাঁও এলাকার সেকান্দার আলীর কন্যা।
গৃহবধূর ছোট ভাই আমিনুল ইসলাম বুধবার দুপুরে অভিযোগ করে সাংবাদিকদের জানান, প্রায় ১০ বছর আগে পারিবারিকভাবে তার বোনের সাথে আশুলিয়ার দুর্গার এলাকার আব্দুল খালেকের পুত্র সেকান্দার আলীর বিয়ে হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই মোটা অংকের টাকা যৌতুক দাবি করে সবনমের উপর নির্যাতন চালাতো হেলাল। টাকা না দেয়ায় একপর্যায়ে নির্যাতনের মাত্রা বাড়তে থাকে। পরে পরিবারের সদস্যরা বিভিন্ন সময়ে হেলালকে যৌতুক হিসেবে প্রায় ৭ লাখ টাকা দিয়েছে। তবে বখাটে হেলাল কোন কাজ না করে জুয়া খেলে সব টাকা উড়িয়ে ফেলে। এরই মধ্যে হেলাল তার এলাকার গার্মেন্টসকর্মী লিপি আক্তারের সাথে পরকীয়ায় জড়িয়ে পরে। বিষয়টি সবনম জানতে পারলে তার উপর বাড়তে থাকে নির্যাতনের মাত্রা। তাকে ছেড়ে দেয়ারও ভয় দেখানো হয়।
অবশেষে নিরুপায় হয়ে প্রায় এক মাস আগে স্বামী হেলালের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি সাধারণ ডাইরী করেন সবনম। এই ডাইরী করাই কাল হয় সবনমের। কয়েকদিন আগে তাকে বেধড়ক মারধর করে আড়াই বছরের ছেলে সাজিদকেসহ বাড়ি থেকে রাতের আঁধারে বের করে দেয় হেলাল ও তার পরিবারের সদস্যরা। এখবর পেয়ে মুমূর্ষু সবনমকে পরিবারের সদস্যরা রাস্তা থেকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
আমিনুল আরো বলেন, মারধর করে বাড়ি থেকে তার বোনকে বের করে দেয়ার সময় তার সাড়ে ৮ বছরের ছেলে সাকিব আল হাসানকে ঘরে আটকে রাখে। তবে ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরেও কোন ফল পাইনি। উল্টো হেলাল উদ্দিন ও তার ছোট মা এলিনা খাতুন মুঠফোনে অনবরত হুমকি দিয়ে যাচ্ছে। বর্তমানে নির্যাতনের শিকার পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন