শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

আজ যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১০:১৮ এএম

আজ (১৯ নভেম্বর) যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৬টি মূলধারার মাল্টিপ্লেক্সে একযোগে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে মাসুদ হাসান উজ্জ্বলের আলোচিত প্রেম ও মনস্তত্ত্বের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। এর মধ্যে টাইমস স্কয়ারের ফ্ল্যাগশিপ থিয়েটার রিগ্যাল ই-ওয়াক ফোরডিএক্স ও আরপিএক্স-ও আছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির বিশ্ব পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো-এর কর্ণধার মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

তিনি বলেন, ‘আমেরিকা ও কানাডায় একযোগে ১৬টি মাল্টিপ্লেক্সে বাংলাদেশী সিনেমার মুক্তি পাওয়া একটি অভূতপূর্ব ঘটনা। বাংলাদেশের সিনেমার ইতিহাসে এ ধরনের ঘটনা এটিই প্রথম, রেকর্ড তো অবশ্যই। এমন ঘটনা যে ঘটতে পারে কিছুদিন আগে সেটিও ভাবা যায়নি।’

সিনেমাটির নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘আমরা একটি ভালো চলচ্চিত্র বানানোর চেষ্টা করেছি। স্বপ্ন স্কেয়ারক্রো সেটিকে উত্তর আমেরিকা তথা পৃথিবীর সেরা সব থিয়েটারে অনেক বড় পরিসরে মুক্তি দিচ্ছে। এবার দর্শকদের পালা। তারা যদি দলে দলে থিয়েটারে যান তাহলে বিশ্ববাজারে বাংলাদেশী সিনেমার অগ্রযাত্রা সময়ের ব্যাপার মাত্র।’

টাইমস স্কয়ার ছাড়াও নিউইয়র্ক-এর আরও ৩টি থিয়েটারে আজ মুক্তি পাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’। এটিও একটি রেকর্ড। থিয়েটারগুলো হলো অ্যাস্টোরিয়ার রিগ্যাল ইউএ কাফম্যান অ্যাস্টোরিয়া ও আরপিএক্স, জ্যামাইকার জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস এবং বেলমোর-এর বেলমোর প্লেহাউস। এছাড়া লস এঞ্জেলেস, ইউনিয়ন সিটি (বে এরিয়া), ডালাস, প্ল্যানো, অস্টিন, হিউস্টন, ওয়েস্ট পাম বিচ, নর্থ মিয়ামি, ফেয়ারফেক্স, হ্যানোভার ১টি করে ‘সিনেমার্ক’ থিয়েটার এবং কানাডার টরন্টো ও উইনিপেগ শহরের ১টি করে ‘সিনেপ্লেক্স’ থিয়েটারে মুক্তি পাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’।

গেল বছরে দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছিলো ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমা। মাসুদ হাসান উজ্জ্বলের পরিচালনায় এতে অভিনয় করেছেন শার্লিন ফারজানা, ইমতিয়াজ বর্ষণ প্রমুখ। সিনেমাটিতে গান করেছেন বেজবাবা সুমন, শাওরিন, ভারতের সোমলতা, সিধু ও নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। মুক্তির পর দর্শকমহলে দারুণ প্রশংসা পায় সিনেমাটি। এছাড়া ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সমালোচক পুরস্কার ফিপ্রেসকি অ্যাওয়ার্ড ও লন্ডনে ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালকের পুরস্কার অর্জন করেছে ‘ঊনপঞ্চাশ বাতাস’।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন