বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সিরিয়ার জনপ্রিয় গায়ক ওমর সুলিমান তুরস্কে আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১০:৩৬ এএম

কুর্দি সন্ত্রাসবাদী সংগঠন পিকেকে’র সঙ্গে জড়িত সন্দেহে সিরিয়ার গায়ক ওমর সুলিমানকে আটক করেছে তুরস্কের পুলিশ।

সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, তার ম্যানেজার বলেছেন, সুলিমানকে দক্ষিণ তুরস্কে আটক করা হয়েছে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি কুর্দিশ ওয়ার্কার্স পার্টি (পিকেকে)-র সদস্য। সম্প্রতি তিনি পিকেকে নিয়ন্ত্রিত এলাকায় গিয়েছিলেন।
তুরস্কের মিডিয়া জানিয়েছে, দক্ষিণ তুরস্কে সুলিমানের বাড়িতে গিয়ে তাকে ধরে পুলিশ। তার বিরুদ্ধে সশস্ত্র সন্ত্রাসবাদী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগ আনা হয়েছে।
৫৫ বছর বয়সি এই গায়কের প্রথমে স্বাস্থ্যপরীক্ষা করা হয়। তারপর তাকে জেরার জন্য থানায় নিয়ে যাওয়া হয়। তার বিরুদ্ধে মিডিয়া রিপোর্ট ছিল, তিনি পিকেকে’র শাখা সংগঠন ওয়াইপিজি নিয়ন্ত্রিত এলাকায় সম্প্রতি সফর করেছিলেন। ওই সংগঠনটি আইএস-এর বিরোধী। আইএসের বিরুদ্ধে অ্যামেরিকার লড়াইয়েও তারা সঙ্গী।
নামপ্রকাশে অনিচ্ছুক সুলিমানের ম্যানেজার সংবাদসংস্থা এএফপিকে জানিয়েছেন, তার আশা, সুলিমানকে জেরার পর ছেড়ে দেয়া হবে।
সন্ত্রাসের সাথে জড়িত সন্দেহে তুরস্কের পুলিশ অতীতে প্রচুর মানুষকে জেলে পুরেছে। তুরস্ক, যুক্তরাষ্ট্র, ইইউ মনে করে, পিকেকে একটি সন্ত্রাসবাদী সংগঠন।
প্রসঙ্গত, আরবি ও কুর্দিতে গান করেন সুলিমান। তিনি সিরিয়া থেকে ২০০১-এর গৃহযুদ্ধের আগে পালিয়ে তুরস্কে চলে আসেন। তিনি লোকসঙ্গীতের সঙ্গে নাচ মিশিয়ে খ্যাতির চূড়ায় পৌঁছান। ওসলোতে ২০১৩ সালে নোবেল শান্তি পুরস্কারের আসরেও গান গেয়েছিলেন। তার ভিডিও 'ওয়ারনি ওয়ারনি' ইউ টিউবে নয় কোটি ৪০ লাখ মানুষ দেখেছেন। সূত্র : ডয়চে ভেলে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন