রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাদ্রাসাছাত্র সাদ ইবনে আহমাদ বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ। তিনি তামিরুল মিল্লাত কামিল মাদরাসার শিক্ষার্থী ছিলেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এবার উত্তীর্ণ হয়েছেন মোট ৩ হাজার ১৬ জন।

জানা যায়, গত শুক্রবার (১২ নভেম্বর) ঢাকার মোট ৬টি কেন্দ্রে (বুটেক্স ক্যাম্পাস, ঢাকা সিটি কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, মোহাম্মদপুর গভ. কলেজ, বিএএফ শাহীন কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ) এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী এবারের ভর্তিযুদ্ধে অংশ নেয়। প্র‍তিটি আসনের জন্য প্রায় ২৭ জন শিক্ষার্থী লড়াই করেছে।

 

সংশোধিত ফলাফলে প্রথম হওয়ায় সাদ তার ফেসবুকে বলেন, আলহামদুলিল্লাহ্। বুটেক্সের রেজাল্ট স্থগিতের পর অনেকেই সান্ত্বনা দিয়েছিলেন। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন। কিন্তু আমি নিরাশ হইনি। জানি মালিক আমার জন্য আরো ভালো কিছু রেখেছেন। সেটা আমি এখন বুঝি। আল্লাহর রহমতে সংশোধিত রেজাল্টে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। গতকাল প্রকাশিত ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২৬তম হয়েছি। যারা সাপোর্ট দিয়েছেন, সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা রইল। সামনের বুয়েট পরীক্ষার রেজাল্টের জন্য অবশ্যই দোয়া করবেন।

গত বুধবার বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এরপর মেইল ও টেলিগ্রামে বেশ কিছু আপত্তি আসে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবারই সে ফল স্থগিত করে। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
মোঃ কবির হোসাইন ১৯ নভেম্বর, ২০২১, ৮:০৯ পিএম says : 0
Congratulations,go ahead.
Total Reply(0)
Md Masud Parves ১৯ নভেম্বর, ২০২১, ৭:১৭ পিএম says : 0
মাদ্রাসার ছাত্ররা রাজনীতি এবং চা স্টলে আড্ডা দিয়ে সময় নষ্ট করে না। মাশাল্লাহ দোয়া এবং শুভকামনা রইল
Total Reply(0)
Sufian Farabee ১৯ নভেম্বর, ২০২১, ৭:১৭ পিএম says : 0
অভিনন্দন ও শুভকামনা
Total Reply(0)
Arif Billah ১৯ নভেম্বর, ২০২১, ৭:১৯ পিএম says : 0
মাশাআল্লাহ এভাবে সব জায়গায় ফাস্ট হলে কবীর দের চেতনায় ধস নামবে
Total Reply(0)
Md Shamsul Alom ১৯ নভেম্বর, ২০২১, ৭:১৯ পিএম says : 1
এই মাদ্রারাসার ছাত্র গোলো কি পাইল,তারা দেশের সব বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে মাদ্রাসায় রুপান্তরিত করে নিচ্ছে,। শুভকামনা রইল ভাই তোমার জন্য, তোমাদের মাধ্যমে প্রতিটি মানুষ সঠিক জ্ঞান পাবে এবং সে জ্ঞানের সঠিক ব্যবহার প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিবে।
Total Reply(0)
Adv Mohi Shamim ১৯ নভেম্বর, ২০২১, ৭:২০ পিএম says : 0
ব্যাপারটা এমন- যতই মাদ্রাসা ছাত্রদের ছোট করার চেষ্টা হচ্ছে, ততই তারা সম্মানে এগিয়ে যাচ্ছে। মাশাআল্লাহ।
Total Reply(0)
অভন ২০ নভেম্বর, ২০২১, ৬:৫৬ পিএম says : 0
ধন্যবাদ
Total Reply(0)
k.h.u ২৫ নভেম্বর, ২০২১, ৮:০৮ এএম says : 0
সন্মান দেওয়ার মালিকও আল্লাহ আর অপমান করার মালিকও আল্লাহ। আল্লাহ সব সময় দুর্বলদের সাথে থাকেন। সত্যের উপর অবিচল থেকে এগিয়ে যাও ভাই।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন