বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উগান্ডায় আইএসবিরোধী অভিযান, পুলিশের গুলিতে নিহত ৫, আটক ২১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৬:৩৯ পিএম

উগান্ডায় পুলিশের গুলিতে ৫ সন্দেহভাজন নিহত হয়েছেন। আটক করা হয়েছে ২১ জনকে। আইএসের পরিচালিত আত্মঘাতী দুইটি হামলার পর সন্দেহভাজনদের ধরতে অভিযান চালায় দেশটির পুলিশ। এ সময় এ হতাহতের ঘটনা ঘটে। আইএসের ওই হামলায় তিনজন বেসামরিক নাগরিক নিহত হন। শুক্রবার (১৯ নভেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পুলিশের মুখপাত্র ফ্রেড এনাঙ্গা বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, দেশের পশ্চিম অঞ্চলে সন্ত্রাস দমনে নিয়োজিত কর্মকর্তারা নটোরোকোতে চার সন্দেহভাজন সন্ত্রাসীকে হত্যা করেছে।

তিনি বলেন, গ্রেফতার এড়াতে পালিয়ে যাওয়ার সময় শেখ আবাস মুহাম্মাদ কিরেভু নামের একজন পুলিশের গুলিতে নিহত হন। নিহতদের মধ্যে তিনি পঞ্চম ব্যক্তি। কিরেভু একজন স্থানীয় ইসলামী নেতা ছিলেন যিনি কাম্পালায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পুনরায় জাগিয়ে তোলার জন্য দায়ী ছিলেন বলেও জানান তিনি।

অ্যালাইড গণতান্ত্রিক বাহিনীর (এডিএফ) ওপর অভিযান চালিয় ২১ সন্দেহভাজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে দেশটির পুলিশ। এডিএফ ঐতিহাসিকভাবে উগান্ডার একটি বিদ্রোহী গোষ্ঠী। তাদের বিরুদ্ধে পূর্ব ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে হাজার হাজার বেসামরিক নাগরিককে হত্যার অভিযোগ রয়েছে।

সম্প্রতি পূর্ব আফ্রিকার দেশটিতে একের পর এক হামলার ঘটনা ঘটছে। বৃহস্পতিবারের হামলায় তিনজন নিহত হওয়ার পাশাপাশি ৩৩ জন আহত হয়। এ হামলার দায় স্বীকার করেছে এডিএফ। তাদের সঙ্গে আইএসের সংযোগ রয়েছে। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন