শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বকেয়া পাওনার দাবিতে ফ্যাশন সিটি’র শ্রমিকদের সমাবেশ, বিক্ষোভ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ৭:৩৪ পিএম

আদমজী ইপিজেডে অবস্থিত কুনতং এ্যাপারেলস লিঃ ফ্যাশন সিটি’র শ্রমিকরা বকেয়া পাওনা আদায়ের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। শুক্রবার (১৯ নভেম্বর) সকাল ১০টয় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে কারখানার শ্রমিক মঞ্জুআরার সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি হাসান মাহামুদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাবেক সভাপতি সুলতানা আক্তার, সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগ, ফতুল্লা থানার তল্লা আঞ্চলিক শাখার উপদেষ্টা কামাল হোসেন, কাচঁপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার খানঁ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানার সাংস্কৃতিক সম্পাদক আনোয়ার হোসেন, কারখানা শ্রমিক সীমা, আসমা, জেসমিন, তানিয়া ও বিলকিস প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ফ্যাশন সিটি মালিক কর্তৃপক্ষ ২০২১ সালের ফ্রেব্রুয়ারী থেকে অক্টোবর পর্যন্ত ৯ মাস অতিক্রান্ত হয়ে গেল আজ অবধি পরিশোধ করে নাই। ইপিজেডস্থ শ্রম আইন আলাদা করেছে সরকার মালিকদের রক্ষা করার জন্য এবং শ্রমিকেরা নিরাপদ কর্মপরিবেশ, শ্রম অধিকার নিশ্চিতভাবে যাতে পায় সেজন্য।

শ্রমিকেরা তাদের পাওনা আদায়ের জন্য আন্দোলন সংগ্রাম করবে সেখানে শ্রমিকদের উপর হামলা তাদের নামে মামলা দেয়া হয়েছে কেন? এই ৯ মাসে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে বাসাভাড়া গ্যাস বিল বেড়ে যাওয়ায় শ্রমিকেরা মানবেতর জীবন যাপন করছে। তাদের সন্তানদের লেখাপড়া, পরিবারের সদস্যদের চিকিৎসা করতে না পারা সঞ্চয় না থাকার কারনে বিপদ থেকে রক্ষা পাচ্ছে না।

তাহলে কি বেপজা কর্তৃপক্ষ, জেলা, শিল্প ও পুলিশ প্রশাসন মিলে শ্রমিকের অধিকার হরণ করতে চক্রান্তে লিপ্ত হয়েছে কি? মাননীয় প্রধানমন্ত্রী ইপিজেড এর সমস্ত ভালোমন্দ দেকভাল করেন, তাহলে এই শ্রমিকরা আজকে রাজপথে বিক্ষোভ কর্মসূচী পালন করছে তাদের খবর কি রাখেন না? ৬৪ শতাংশ বকেয়া প্রাপ্য পাওনা আদায় করে দেওয়ার জন্য গত ১২ নভেম্বর সিদ্ধিরগঞ্জ থানার ওসির বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

অবিলম্বে শ্রমিকদের নামে অজ্ঞাত দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে বকেয়া ৬৪% প্রাপ্য পাওনা পরিশোধ করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন অন্যথায় শ্রমিকেরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন