সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় দলীয় কার্যালয়ের সামনে অনশনে বসতে পারেননি বিএনপির নেতা-কর্মীরা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:৩৩ পিএম

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে অনুমতির দাবিতে কেন্দ্র থেকে অনশন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তবে খুলনায় পুলিশের বাধায় নির্ধারিত সময়ে শুরু হয়নি বিএনপির অনশন। তারা পুলিশি তৎপরতার কারণে দলীয় কার্যালয়ের সামনে বসতেই পারেনি।

আজ শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টার আগে নগরীর কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। সকাল ৯টার দিকে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। এর মধ্যে নগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু কার্যালয়ের সামনে এলে নেতাকর্মীর মধ্যে প্রাণ সঞ্চার হয়।
এ সময় পুলিশ কর্মকর্তারা তাদের রাস্তা থেকে উঠে দলীয় কার্যালয়ের ভেতরে গিয়ে কর্মসূচি পালন করার অনুরোধ করলে নেতাকর্মীরা সেখানে বসে পড়েন। কয়েকজনকে সেখান থেকে পুলিশ তুলে নেয়। আগে থেকে কোনো অনুমতি না থাকায় এখানে বসতে দেওয়া হবে না বলে জানিয়ে দেয় পুলিশ। এ নিয়ে নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে দলীয় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের ভেতর চলে যান।

বিএনপির নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানান, শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশ্যে আমরা এখানে বসেছি। এটা রাজনৈতিক কোনো প্রক্রিয়া নয়। দেশনেত্রীর মুক্তির জন্য আমরা এখানে বসেছি। পুলিশ এখানে বসতে দিচ্ছে না।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, কর্মসূচির বিষয়ে পূর্ব কোনো অনুমতি নেওয়া হয়নি। এছাড়া রাস্তা আটকে কোনো কর্মসূচি পালন করতে দেওয়া যাবে না। যা করতে হবে তা দলীয় কার্যালয়ের মধ্যেই করতে পারবেন তারা।

এদিকে দীর্ঘ সময় অপেক্ষায় থেকেও দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করতে না পেরে বেলা ১১টায় কার্যালয়ের অভ্যন্তরেই অনশন শুরু করে নেতাকর্মীরা।
মহানগর বিএনপির সহ-দফতর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল বলেন, সকাল থেকে নেতাকর্মীরা আসতে থাকেন। কিন্তু পুলিশ দলীয় কার্যালয়ের সামনে অনশন করতে দেবে না বলে জানিয়ে দেয়। অনেকক্ষণ পুলিশের সঙ্গে এ বিষয়ে কথা কাটাকাটি হয়। পুলিশ নেতাকর্মীদের টেনে হিঁচড়ে তুলে দেয়। বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ের ভেতরে অবস্থান নিয়ে অনশন শুরু করা হয়। এ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন