শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘বাংলাদেশি রফতানিকারকরা ব্রিটেনে বিপণন কৌশলে পিছিয়ে আছেন’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের (বিবিসিসিআই) সভাপতি বশির আহমেদ বলেন, বাংলাদেশি রফতানিকারকরা ব্রিটেনে বিপণন কৌশলে পিছিয়ে আছেন। বাংলাদেশের অগ্রগতি সম্পর্কে তথ্য জানা থাকলে ব্রিটেনের ক্রেতাদের মধ্য এ দেশের পণ্য কেনার আগ্রহ আরও বাড়তো।

গতকাল বাংলাদেশে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি (এফবিসিসিআই) ভবনে সংস্থাটির সভাপতি মো. জসিম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে একথা বলেন বিবিসিসিআই সভাপতি। এছাড়া ভবিষ্যতে দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে খাতভিত্তিক ওয়ার্কিং গ্রুপ তৈরির ব্যাপারে একমত হয়েছেন দুই বাণিজ্য সংগঠনের সভাপতি।
দ্বিতীয় ও তৃতীয় প্রজন্মের প্রবাসী বাংলাদেশিরা ব্রিটেনের অর্থনীতির মূল ধারায় অবদান রাখছে এবং নিজেদের অবস্থানকে দৃঢ় করেছে। তাদের মাধ্যমেই দেশটির বাজারে বাংলাদেশি পণ্যের বাজার বিস্তৃত করতে আগ্রহী এফবিসিসিআই সভাপতি। এ লক্ষ্যে ঢাকা সফররত বিবিসিসিআই প্রতিনিধি দলের সঙ্গে বাংলাদেশের কৃষি ও প্রক্রিয়াজাত খাদ্যপণ্য, চামড়াজাত পণ্য ও জুতা, হ্যান্ড্রিক্যাফটসের ব্যবসায়ীদের নিয়ে শিগগিরই বৈঠকের আয়োজন করবে এফবিসিসিআই।
ব্রিট্রেনের বাজারে রফতানি সমস্যা চিহ্নিত ও দূর করতে এ বৈঠকে কৃষি মন্ত্রণালয়, রফতানি উন্নয়ন ব্যুরো, বিমানবন্দর ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কর্মকর্তাদেরও আমন্ত্রণ জানানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন