ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

চিটাগাং ড্রাইডকের নতুন জাহাজ নির্মাণের উদ্যোগ প্রশংসনীয় : আ জ ম নাছির

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চিটাগাং ড্রাইডকের নতুন জাহাজ নির্মাণের উদ্যোগ গ্রহণ প্রশংসনীয় বলে অভিমত ব্যক্ত করে বলেছেন, এর ফলে জাহাজ শিল্প গতিশীল হবে। তিনি চিটাগাং ড্রাইডক কর্তৃপক্ষকে দেশের স্বার্থ বিবেচনায় দায়িত্ব পালনের আহ্বান জানান। গতকাল (বুধবার) নগরভবনে চিটাগাং ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডোর এম নাজমুল করিম কিসলু মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি একথা বলেন।
সাক্ষাতে চিটাগাং ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক চিটাগাং ড্রাইডক গত বছরের ৩০ সেপ্টেম্বর নৌ-বাহিনীর কাছে হস্তান্তরের পর থেকে অত্র প্রতিষ্ঠানের নানামুখী কার্যক্রম এবং নতুন জাহাজ নির্মাণ, পুরাতন জাহাজ মেরামত, ফুটওভার ব্রিজ, বেইলি ব্রিজসহ ইস্পাতের তৈরি নানা ধরনের ব্রিজ ও অবকাঠামো নির্মাণে তাদের গুণগত মানসহ সক্ষমতার বিষয়ে সিটি মেয়রকে অবহিত করেন। মেয়র বলেন, অতীতের অব্যবস্থাপনা ও অদক্ষতার কারণে চিটাগাং ড্রাইডক একটি রুগ্ন প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। নৌ-বাহিনীর হাতে সরকারের এ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানটির পরিচালনার দায়িত্ব দেয়ার পর থেকে চিটাগাং ড্রাইডকের সক্ষমতা বহুগুণ বৃদ্ধি পেয়েছে এবং অলাভজনক প্রতিষ্ঠান থেকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হতে চলেছে। এ সময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, ক্যাপ্টেন আকতারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
হোল্ডারদের সাথে মতবিনিময়
চসিকের ট্যাক্সেশান রুলস ১৯৮৬-এর ২১ ধারা মোতাবেক গৃহ ও ভূমির পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে নগরীর পশ্চিম মাদারবাড়ী, পূর্ব মাদারবাড়ী ও আলকরণ এলাকার হোল্ডারদের আপত্তি নিষ্পত্তির লক্ষ্যে আপত্তিকৃত হোল্ডারদের সাথে মতবিনিময় করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়ন বিষয়ে প্রকাশিত গ্যাজেট, ট্যাক্সেশান রুলসসহ বিধি-বিধান ও তথ্য-উপাত্ত উত্থাপন করে মেয়র বলেন, আইনের বাধ্যবাধকতার কারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫ বছর অন্তর অন্তর কর পুনর্মূল্যায়ন কর্মসূচি গ্রহণ করেছে। আজ থেকে নগরীর বাকি ওয়ার্ডগুলোতে পঞ্চবার্ষিকী কর পুনর্মূল্যায়নের লক্ষ্যে তথ্য সংগ্রহ শুরু হবে। মেয়র বলেন, হোল্ডারগণ নিজেই নিজের পৌরকর নির্ধারণ করতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন