বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সাকিবকে ঘিরেই টেস্ট ভাবনা

ঢাকায় পাকিস্তান দলের বাকিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সাকিব আল হাসানকে নিয়েই পাকিস্তান সিরিজের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করবেন নির্বাচকরা। দুই ম্যাচের গুরুত্বপূর্ণ এই টেস্ট সিরিজে সাকিবের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা নেই বললেই চলে। এর আগে চোটের কারণে সাকিব খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজে।
গত ১৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেন নির্বাচকরা। সেদিন জানানো হয়, টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে আজ। আর পরিবারের সাথে সময় কাটিয়ে গতকাল রাতেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। বর্তমানে করছেন তিনি। সাকিবকে নিয়েই তাই ঘোষণা করা হবে টেস্ট দল।
সাকিবের চোট সেরে যাওয়ায় তাকে নিয়েই টেস্টের পরিকল্পনা করা হয়েছে। সাকিবকে তাই ঢাকায় পা রাখার একদিন পরই ধরতে হবে চট্টগ্রামের বিমান। বাংলাদেশ ও পাকিস্তান দুই দলই একই চার্টার্ড ফ্লাইটে চট্টগ্রামে উড়াল দেবে। জাতীয় দলের নীতিনির্ধারণী সূত্র জানায়, ‘সাকিব যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছে সোমবার (২২ নভেম্বর)। পরদিন (২৩ নভেম্বর) দুপুর দুইটায় জাতীয় দল প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে রওয়ানা দিবে। বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে পাকিস্তান দলও চট্টগ্রামে যাবে। সাকিব আসার দিনই টেস্টের দল ঘোষণা করা হবে।’
এর আগে নির্বাচকরা জানিয়েছিলেন, সাকিব টেস্টে খেলবেন কি না তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। টি-টোয়েন্টি সিরিজে সাকিব না থাকায় দল বেশ ধুঁকছে। সাকিবের মত নেই আরেক সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিমও। তবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুই টেস্টে সাকিব-মুশফিক দুজনই অংশ নেবেন, এমনই জানিয়েছে সূত্র।
এদিকে, বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন সময়ে ঢাকায় পা রেখেছেন পাকিস্তান টেস্ট দলের বাকি সদস্যরা। গতকাল বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সফরকারী টেস্ট দলের আরো ১৪ ক্রিকেটার।
টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামে প্রথম ও ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট ম্যাচ ঢাকায় অনুষ্ঠিত হবে। সিরিজকে সামনে রেখে গত ১৫ নভেম্বর ২০ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান। যাদের মধ্যে বেশ বেশ ক’জন এরই মধ্যে ঢাকায় খেলছেন টি-টোয়েন্টি সিরিজ। আজ ম্যাচ শেষে অধিনায়ক বাবর আজম, সহ-অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান, স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ এবং দুই পেসার হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও সরফরাজ আহমেদ ছাড়া বাকিরা ফিরে যাবেন দেশে। তাদের জায়গায় যোগ দিবেন এই ১৪ জন।
পাকিস্তান সর্বশেষ টেস্ট খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই সিরিজ থেকে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দল ওপেনার ইমাম উল হক, মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম ও স্পিনার বিলাল আসিফ জায়গা করে নিয়েছেন। আর ক্যারিবিয়ানের বিপক্ষে খেলা হারিস রউফ, ইমরান বাট ও শাহনেয়াজ ধানী ও ইয়াসির শাহ দল থেকে বাদ পরেছেন। ইয়াসির ইনজুরিতে আক্রান্ত হয়েছেন তিনি এখনো সুস্থ হয়ে উঠেননি। তার বদলে জায়গা পেয়েছেন বিলাল আসিফ। অপরদিকে ইমাম ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরমেন্স করায় আবার সুযোগ পেয়েছেন। তিনি ২০১৯ সালে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। হারিস ও শাহনেয়াজকে বিশ্রাম দেয়া হয়েছে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য।
পাকিস্তান টেস্ট স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নওমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন