শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে বস্তিতে টিকা প্রদান শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নিবন্ধনসহ নানা ঝামেলার ভয়ে এতদিন টিকা না নিলেও এখন টিকাকেন্দ্রে ভিড় করছেন বস্তিবাসীরা। গতকাল রোববার বস্তিতে শুরু হয়েছে করোনার টিকা প্রদান। প্রথম দিনেই কেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়। বস্তির বাসিন্দারা বলছেন, আগে ভয় থাকলেও এখন টিকা নিতে তাদের কোন সমস্যা নেই। নারী-পুরুষ নির্বিশেষে নিচ্ছেন করোনার ভ্যাকসিন। আগ্রহ-উচ্ছ্বাসের কমতি নেই তাদের মধ্যে। সিভিল সার্জনের কার্যালয়ের উদ্যোগে নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় ছিন্নমূল বস্তিতে ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়। ছিন্নমূল সমন্বয় সংগ্রাম পরিষদের কার্যালয়ে স্থাপিত একটি বুথে ভ্যাকসিন নিতে আগে থেকে ভিড় করেন অসংখ্য মানুষ। ছিন্নমূল পরিষদের স্বেচ্ছাসেবীরা সুশৃঙ্খলভাবে তাদের সারিবদ্ধ করে ভ্যাকসিন নিতে সহযোগিতা করে। নিবন্ধন ছাড়াই ভ্যাকসিন নিতে পেরে খুশি বস্তির বাসিন্দারা।
অ্যাস্ট্রজেনেকার ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হচ্ছে বস্তিবাসীদের। তবে ইতোমধ্যে প্রথম ডোজ গ্রহণকারী বস্তির কেউ কেউও ভ্যাকসিন নিতে সেখানে যান। সেজন্য টিকাদান কর্মীরা আগে নিয়েছেন কি না সেটি বারবার জিজ্ঞেস করছেন। টিকা কার্যক্রম তত্ত্বাবধানে থাকা চট্টগ্রামের ডেপুটি জেলা সিভিল সার্জন আসিফ খান বলেন, প্রথমদিনে ৫০০ জনকে টিকা দেওয়ার টার্গেট নেওয়া হয়। আরও ১০০ টিকা মজুত রাখা হয়। বস্তিবাসীরা স্বেচ্ছায় এসে টিকা নেন।
আগামীকাল মঙ্গলবার, বুধবার এবং বৃহস্পতিবার আমবাগান বস্তিতে একইস্থানে ভ্যাকসিন দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। এছাড়া পর্যায়ক্রমে অন্যান্য বস্তিতেও একই প্রক্রিয়ায় ভ্যাকসিন দেওয়া হবে। আমবাগান বস্তিতে প্রায় ১৫ হাজার বাসিন্দা আছেন। তাদের অধিকাংশই টিকা পাননি। এদিকে জেলা সিভিল সার্জনের কার্যালয়ের উদ্যোগে আজ সোমবার তৃতীয় লিঙ্গের ৫০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে। বেলা ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কার্যালয় প্রাঙ্গণে এ ভ্যাকসিন দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন