সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিলে গণআন্দোলন

আলোচনা সভায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:০৯ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিলে সরকারকে অবশ্যই গণ-আন্দোলনের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে আমাদের নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থাবস্থা হাসপাতালে আছেন। তার বাইরে চিকিৎসা করানোটা অত্যন্ত জরুরী। ডাক্তাররা বলছেন। সেই অনুমতি পাওয়া যাচ্ছে না, সেই সুযোগ পাওয়া যাচ্ছে না।

গতকাল রোববার সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপনে বিএনপির জাতীয় কমিটির উদ্যোগে মওলানা আবদুল হামিদ খান ভাসানী ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হোক, তাকে মুক্তি দেয়া হোক। তা না হলে এই সরকারের পতনের আন্দোলনের সামনে তাদেরকে অবশ্য দাঁড়াতে হবে।

দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে দেশের মানুষ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় বসবাস করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিনা কারণে জেলে এবং মৃত্যুপথ যাত্রী। দেশের মানুষের অধিকার নেই, গণতন্ত্র নেই, তাদের ভোটের অধিকার নেই্, মানুষ আজকে বিক্ষুব্ধ। অবশ্যই একটা বিস্ফোরণ ঘটবে। আমরা যদি মজলুম জননেতা মওলানা ভাসানীর সেই খামোশ এবং তার সাহসের শিক্ষাকে গ্রহন করে সেই খামোশ বলার শক্তি অর্জন করে সরকারের বিরুদ্ধে জনগণকে নিয়ে গণআন্দোলন রচনা করতে পারি তাহলে মজলুম জননেতাকে স্মরণ করা সার্থক হবে।

জাতীয় কমিটির আহবায়ক খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুস সালামের পরিচালনায় আলোচনা সভায় জেএসডির সভাপতি আসম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বক্তব্য রাখেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps