শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টঙ্গী সেতুতে যান চলাচল শুরু

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর উপর টঙ্গী সেতুর ধ্বসে যাওয়া স্ল্যাব সংস্কার করা হয়েছে। দীর্ঘদিন ভোগান্তির পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চালু হলো যান চলাচল। গতকাল রোববার বেলা পৌনে ১২টায় সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয় কর্তৃপক্ষ। এতে গত ১১ দিন ধরে চলা অসহনীয় যানজট থেকে কিছুটা মুক্তি মিলছে মহাসড়কের চলাচলকারী যাত্রীদের।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ্ আল-মামুন জানান, বিআরটি কর্তৃপক্ষ গত শনিবার রাতেই সেতুটি মেরামত করার পর আমাদের অবগত করে। এরপর ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সমন্বয় করে গতকাল রোববার বেলা পৌনে ১২টার দিকে সেতুটিতে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
বিআরটি প্রকল্পের পরিচালক মহিরুল ইসলাম জানান, গত ৯ নভেম্বর রাত তিনটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগ নদীর উপর টঙ্গী সেতুর পুরনো স্ল্যাব ড্যামেজ থাকায় হঠাৎ স্ল্যাবের কিছু অংশ ভেঙে পড়ে। পরে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্থ সেতুটি পরিদর্শন করে তার সংস্কারের জন্য ১২ দিন সময় নেন। সে মোতাবেক নির্ধারিত সময়ের আগেই ২০ নভেম্বর সেতুটির মেরামত কাজ শেষ করা হয় এবং দুই মহানগরের ট্রাফিক বিভাগ সমন্বয়ের পর ২১ নভেম্বরে যানবাহন চলাচলের ব্যবস্থা করে। তবে পাশের নির্মাণাধীন ৫ লেনের ব্রীজটির কাজ শেষে মেরামত করা ওই ব্রীজটি ভেঙ্গে দিয়ে সেখানে আরো ৫ লেনের নতুন ব্রীজ তৈরি করা হবে।
সেতুটি মেরামতকালে সেতু দিয়ে ঢাকামুখী যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা করা হয়। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব প্রকার যানবাহন চলাচল ধীরগতি এবং যানজটের সৃষ্টি হয়। গতকাল রোববার সেতুটি খুলে দেয়ায় যানজট কিছুটা লাঘব হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন