সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

রাসূল (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা ছাড়া শান্তি আসবে না

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৭:৩৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম মানবতার ধর্ম। ইসলামের নামে বিশৃঙ্খলা করার সুযোগ এখানে নেই। দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্যে চক্রান্ত চলছে। পূজামন্ডপে মন্দিরে হামলা, হিন্দুদের বাড়ী ঘরে হামলায় ইসলামপন্থিরা জড়িত তা প্রমাণ করতে পারেনি। তারপরও সেইসূত্র ধরে ত্রিপুরা রাজ্যে মুসলমানদের বাড়ী ঘর, দোকানপাঠ ও মসজিদে হামলা এবং মুসলমানদের উপর জুলুম নির্যাতন করা হচ্ছে। ওই মহলটি দেশে ইসলামী রাজনীতি বন্ধের চক্রান্ত করছে। রাসূল (সা.) এর আগমনের পূর্বে বিশ্বব্যাপী এক মহাপরিবর্তন লক্ষ্য করা যায়। সমাজ ও রাষ্ট্রের সকলক্ষেত্রে রাসূল (সা.) এর আদর্শ প্রতিষ্ঠা ছাড়া শান্তি আসবে না।

আজ বিকেলে পটুয়াখালী সদর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে লক্ষ জনতার ঢল নামে। প্রশাসন অনুমতি নিয়ে টালবাহানা করে শেষ মুহুর্তে সম্মেলনের অনুমতি দেয়। সম্মেলনে পটুয়াখালী শহরের ওলামায়ে কেরাম এবং মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন। ইসলামী আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

পীর সাহেব চরমোনাই বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন আমরা মদীনার সনদে রাষ্ট্র চালাবো। কিন্তু রহস্যজনক কারণে তিনি তা ভুলে গেছেন। মদিনা সনদে বিচার ফায়সালা এবং আইন ছিল আল্লাহ এবং আল্লাহর রাসূলের। মানুষের মনগড়া আইন মদিনা সনদ স্বীকৃতি দেয় না। পীর সাহেব চরমোনাই মানুষের নাগরিক ও ভোটাধিকার সহ সকল অধিকার ফিরে পেতে হলে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসতে হবে। মুরাদনগরে কর্মশালা : ইসলামী আন্দোলন বাংলদেশ-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় সকলস্তরের দায়িত্বশীলদেরকে একযোগে কাজ করতে হবে। নিজেদের যোগত্যা ও মেধার স্বাক্ষর রাখতে হবে।

দিনব্যাপী ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা উত্তর জেলার মুরাদনগর উপজেলা শাখার উদ্যোগে সংযোগি সংগঠন ও ইউনিয়ন দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতী দেলাওয়ার হোসাইন সাকী। মুরাদনগরস্থ একটি মিলনায়তনে উপজেলা সভাপতি এম.এম. মফিজুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ হোসাইন মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন, কুমিল্লা উত্তর জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যব, সেক্রেটারী মাওলানা নূর হোসাইন, উপজেলা মুজাহিদ কমিটির ছদর মুহাম্মদ আব্দুল আলিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন