বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্যাবল টিভিতে সেট টপ বক্স লাগানোর সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ক্যাবল টিভির ‘সেট টপ বক্স’ লাগানোর সরকারি সিদ্ধান্ত এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. মজিবুর রহমান এবং বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন, ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

এর আগে গত ২৭ অক্টোবর তথ্যমন্ত্রী জানিয়েছিলেন, ঢাকা ও চট্টগ্রাম নগরীতে ৩০ নভেম্বরের মধ্যে কেবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতিতে রূপায়নের সর্বসম্মত সিদ্ধান্ত রয়েছে। ফলে এই সময়ের মধ্যে এই দুই মহানগরীর গ্রাহককে ‘সেট টপ বক্স’ নিতে হবে। তা না হলে কেবল টেলিভিশন দেখার ক্ষেত্রে ব্যত্যয় হবে। সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এবং কেবল ডিস্ট্রিবিউটর ও অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেছিলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, দেশে টিভি কেবল নেটওয়ার্ক ডিজিটাল হলে টেলিভিশনের দর্শক, মালিক, কেবল অপারেটরসহ সবাই উপকৃত হবেন। আগের সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা ও চট্টগ্রাম শহরে ৩০ নভেম্বরের মধ্যে এবং গাজীপুর, নারায়ণগঞ্জসহ সব পুরোনো বড় জেলা শহরে ৩১ ডিসেম্বরের মধ্যে টিভি কেবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতিতে রূপায়ন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন