বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

বায়োপিক ‘বঙ্গবন্ধু’-তে ১ টাকা পারিশ্রমিকে জায়েদ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১১:২১ এএম

এবার ১ টাকা পারিশ্রমিকে সিনেমায় অভিনয়ের কথা জানালেন জায়েদ খান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মাণাধীন বায়োপিক ‘বঙ্গবন্ধু’র সঙ্গে ১ টাকা পারিশ্রমিকে যুক্ত হলেন তিনি। সোমবার (২২ নভেম্বর) রাজধানীর বিএফডিসিতে এ সিনেমার ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেছেন জায়েদ খান।

এ প্রসঙ্গে জায়েদ খান সাংবাদিকদের বলেন, ‘অডিশনের জন্য বেশ কিছুদিন মুম্বাইয়ে ছিলাম। সেখানেই অডিশন দিয়েছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো। বঙ্গবন্ধুর বায়োপিক একটি স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি- এটা আমার জন্য অনেক আনন্দের।’

বেশ কদিন ধরেই জায়েদ খানকে ফোনে পাওয়া যাচ্ছিল না। সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে যোগাযোগ করলে সাড়া পাওয়া যাচ্ছিল। অবশেষে তিনি জানাতে বাধ্য হন, ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন। তবে কেন মুম্বাই সফর, তা কোনোভাবেই বলছিলেন না। অবশেষে সোমবার স্পষ্ট করলেন মুম্বাই সফরের কারণ।

জায়েদ খান বলেন, ‘আসলে আমি অডিশন দিতেই গিয়েছিলাম। কিন্তু বিষয়টি নিশ্চিত না হওয়ায় কাউকে বলতে পারছিলাম না। কনফার্ম হওয়ার পর পোশাকের মাপ দিতে কয়েক দিন চলে গেল। এরপর দেশে ফিরি। দেশে ফেরার পরও চুক্তি স্বাক্ষর না হওয়া পর্যন্ত তো নিশ্চিত করে বলা যাচ্ছিল না। আজ চুক্তি স্বাক্ষর হলো। আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। আর এক টাকা নিচ্ছি এই ছবির পারিশ্রমিক। এর কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।’

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও শতাধিক অভিনয়শিল্পী সিনেমাটিতে অভিনয় করছেন। কিছুদিন আগে খবর আসে খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করছেন এলিনা শাম্মী। এবার জানা গেল এই তালিকায় নতুন মুখ জায়েদ খান। তিনি টিক্কা খানের চরিত্রে অভিনয় করবেন।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। এই সিনেমায় বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তার আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত। ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন