বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে অজ্ঞাত অসুস্থ বয়োবৃদ্ধ’র পাশে পুনাক সভানেত্রী জীশান মীর্জা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৪:২৭ পিএম

যশোর শহরের রেলগেট এলাকায় পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধ’র (৭০) পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। সোমবার রাতে গণ্যমাধ্যমে বিষয়টি জানতে পেরে তিনি মানবিক দৃষ্টিতে বৃদ্ধ’র চিকিৎসার দায়িত্ব নেন। তাৎক্ষনিক বার্তা পেয়ে সোমবার রাতেই দ্রুত সময়ের মধ্যে অসুস্থ ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে স্থাসান্তর করে যশোর পুলিশ। এর আগে, যশোর শহরের রেলগেট এলাকায় পাঁচদিন ধরে সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধ’র সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়। এর পর রবিবার দিবাগত মধ্যরাতে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। একই সাথে র‌্যাব তার চিকিৎসা ও স্বজনদের খুঁজে বের করার প্রতিশ্রুতি দেয়।

এই বিষয়ে জানতে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) বেলাল হোসাইন জানান, অসহায় বৃদ্ধের এমন অবস্থার কথা জানতে পেরে মহা পুলিশ পরিদর্শকের স্ত্রী ও পুনাক সভানেত্রী জীসান মির্জা যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদ্দার স্যারের সঙ্গে যোগাযোগ করেন। বৃদ্ধ’র চিকিৎসারর যাবতীয় দায়িত্ব তিনি নিবেন বলে জানান। এর পর সোমবার রাতেই পুলিশ সুপারের নির্দেশনায় আমি পুলিশের একটি টিম নিয়ে সেই বৃদ্ধ’র কাছে বিভিন্ন খাবার ও ঔষুধ নিয়ে হাজির হই। একই সাথে পুনাক সভানেত্রীর নির্দেশনা মতো বৃদ্ধ’কে উন্নত চিকিৎসার জন্য ঢাকাতে পাঠানোর ব্যবস্থা করি।
এর আগে গত ৫দিন ধরে অজ্ঞাত পরিচয় ওই বৃদ্ধ যশোর শহরের রেলস্টেশনের পাশের সড়কের ফুটপাতে পড়েছিলেন। রেলগেট স্ট্যান্ডের প্রাইভেটকার চালক রবিউল ইসলাম জানান, (১৮ নভেম্বর) বৃহস্পতিবার সকাল বেলায় এসে দেখেন, সড়কের পাশে ফুটপাতে এক বৃদ্ধকে শুইয়ে রাখা হয়েছে। তারা কথা বলতে চেষ্টা করলেও বৃদ্ধ কিছুই বলতে পারছেন না। তারা সামান্য খাবার কিনে দিলে কোনোভাবে খেতে পারেন। বৃদ্ধের নাম ঠিকানাও তারা উদ্ধার করতে পারেননি। শরীরে পচন ধরেছে। মল-মূত্র ত্যাগ করে গায়ে মাখিয়ে ফেলেছেন। এই অবস্থায় বৃদ্ধকে বাঁচাতে রবিবার দুপুরে ৯৯৯ নাম্বারে ফোন করেন আরেক প্রাইভেটকার চালক সাজু হোসেন। এরপর ঘটনাস্থলে যান যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। কিন্তু তিনি সেখানে গিয়ে আশপাশে থাকা লোকজনদের বলে আসেন, এখানে পুলিশের কিছু করার নেই। পরে বৃদ্ধটির নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে র‌্যাব-৬ যশোর’র সদস্যরা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এদিকে যশোর ২৫০ শয্যা হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, এক সপ্তাহ আগে অজ্ঞাত পরিচয় ওই বৃদ্ধকে শার্শা এলাকা থেকে অ্যাম্বুলেন্সে করে যশোর হাসপাতালে এনে ভর্তি করা হয়েছিল। সে সময় সার্জারি ওয়ার্ডে রেখে তাকে চিকিৎসা দেয়া হয়। এরপর বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে নিয়ে যাওয়া হয়েছে। কোনো স্বজন পাওয়া যায়নি বিধায় হাসপাতালেরই কেউ তাকে স্টেশনের পাশে ফেলে রেখে এসেছে; এমন তথ্যই মিলেছে হাসপাতাল সংশ্লিষ্ট সূত্র থেকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন