বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

হাফ ভাড়ার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৪:৪৩ পিএম

গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিত করা ও যাত্রী হয়রানি বন্ধ করতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনে আয়োজিত মানববন্ধন থেকে তারা ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন তারা।

এসময় শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি জানান। তাদের দাবিগুলো হলো- সব রুটের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা, সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা করা, গণপরিবহনের যাত্রাপথে চেক এবং ওয়েবিল বাতিল করা, বিআরটিএর আইন মেনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ করা এবং পরিবহনে শিক্ষার্থী ও যাত্রী হয়রানি বন্ধ করা।

সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী সামিহা হাসান শিক্ষার্থীদের পক্ষে দাবিগুলো তুলে ধরেন।

মানববন্ধনে দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান বলেন, সড়ক পরিবহনে নৈরাজ্যে এখন দেশের মানুষ নাকাল। শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। শ্রমিক ও শিক্ষার্থীদের একরকম মুখোমুখি দাঁড় করানো হয়েছে। আমরা এর শান্তিপূর্ণ সমাধান চাই।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে গণপরিবহনের চলমান সমস্যার সমাধান করতে হবে। না হলে সারাদেশের শিক্ষার্থীরা একত্রে কঠোর আন্দোলনে যাবে।

মানববন্ধনের আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তিনি কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে শিক্ষার্থীদের দাবি জানানোর অনুরোধ করেন। পরে শিক্ষার্থীরা মানববন্ধন করে তাদের দাবি নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। উপাচার্যের পক্ষে ভারপ্রাপ্ত প্রক্টর স্মারকলিপি গ্রহণ করেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, শিক্ষার্থীদের দাবি সম্পর্কে শুনেছি। আমরা এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করবো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps