বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

পরিকল্পনামন্ত্রীর বক্তব্য প্রমাণ করে দুর্নীতি কোন পর্যায়ে পৌঁছেছে : মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশে দুর্নীতি অত্যন্ত প্রকোট আকার ধারণ করেছে। প্রতিটি সেক্টরে দুর্নীতিতে ছেয়ে গেছে। পরিকল্পনা মন্ত্রীর একটি বক্তব্য খেয়াল করলে বুঝা যায়, তিনি বলেছেন, ‘১০০ টাকা বরাদ্দ হলে গ্রামে পৌঁছে ১০ টাকা’ পরিকল্পনা মন্ত্রীর এ বক্তব্যই প্রমাণ করে দেশে দুর্নীতি কোন পর্যায়ে পৌঁছেছে? ফয়জুল করীম বলেন, ইসলামে দুর্নীতির কোন সুযোগ নেই। দুর্নীতি মানুষ কেন করে, তা নির্ণয় করে সে আলোকে কঠোর ব্যবস্থা করে। কঠোর শাস্তির বিধানের ফলে কেউ দুর্নীতি করার সাহস পায় না।

সোমবার রাতে শরিয়তপুর জেলা সদরের আংগারিয়া তুলাতলা মাদরাসা মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে লক্ষ জনতার ঢল নামে। সম্মেলনে শহরের ওলামায়ে কেরাম এবং মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, সমাজ ও রাষ্ট্রের কোথাও ইসলাম প্রতিষ্ঠিত না থাকায় মানুষ নৈতিকতাহীন হয়ে পড়েছে। ইসলাম থেকে দূরে সরে যাওয়ায় মানুষ ক্রমান্বয়ে বিপথগামী হচ্ছে। সামাজিক অবকাঠামো ভেঙ্গে যাচ্ছে। নারী নির্যাতন, ধর্ষণ বেড়ে যাচ্ছে। জোর যার মুল্লক তার পরিস্থিতিতে মানুষ অসহায় জীবন যাপন করছে। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম, এ কথা মানুষ বেমালুম ভুলে যাচ্ছে। ফলে সমাজের সর্বত্র অশান্তি বিরাজ করছে।

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম এবং জয়েন্ট সেক্রেটারি ডা শহীদুল ইসলাম বলেছেন, ভাড়া নিয়ে যানবাহনে নৈরাজ্য চলছেই। এ নৈরাজ্য বন্ধ করতে ব্যর্থ হলে পরিস্থিতি ভাল হবে না। গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দাবি দাওয়া মেনে নেয়া উচিত। তাদের দাবি হাফভাড়া নেয়ার। এ দাবি মেনে নিয়ে তাদেরকে লেখাপড়ায় ফিরিয়ে নেয়া উচিত। তারা বলেন, সর্বোপরি যানবাহনের ভাড়া নৈরাজ্য বন্ধ করতে হবে এবং জ্বালানি তেলের বর্ধিত দাম কমাতে হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন