বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবির ‘গ’ ইউনিটে পাশের হার ২১ দশমিক ৭৫ শতাংশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের অধীনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘গ’ ইউনিটের ১ম বর্ষ বিবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাশের হার ২১.৭৫ শতাংশ। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রফেসর আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২৩ হাজার ৩৪৭জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৭৯ জন। সে হিসেবে পাশের হার ২১ দশমিক ৭৫ শতাংশ। ‹গ› ইউনিটে সিট রয়েছে ১ হাজার ২৫০টি। ১ থেকে ১২৫০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের আগামী ২৮ নভেম্বর বিকাল ৩টা থেকে ০৫ ডিসেম্বর বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ১হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ২৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

‘গ’ ইউনিটের এ পরীক্ষায় সর্বোচ্চ স্কোর অর্জন করে প্রথম স্থান অধিকার করেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী আরাফাত সমির আবির। আবির মূল পরীক্ষায় অর্জন করেন ৮৬ স্কোর। মোট স্কোর ১০৬। দ্বিতীয় স্থান অধিকার করেন ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। তার মূল পরিক্ষার স্কোর ৮২.৭৫। মোট স্কোর ১০২.৭৫। তৃতীয় স্থান অধিকার করেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী কাজী হাসনা হেনা। মূল পরিক্ষায় তার স্কোর ৮১.২৫। মোট স্কোর ১০১.২৫।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন