শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরো ৭ হাজারের বেশি মৃত্যু, শনাক্ত ৫ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১০:০৯ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬০৩ জনের, যা আগের দিনের তুলনায় ১ হাজার ৬৬৬ জন বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৭৬ জন। যা আগের দিনের তুলনায় ৮৪ হাজার ১৫৮ জন বেশি।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শনাক্তের সংখ্যা ৮২ হাজার ৩০১। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৫০ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৮৮ লাখ ৩০ হাজার ৮৮১ জনের এবং মারা গেছে ৭ লাখ ৯৬ হাজার ১৩০ জন।
গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৩ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৩ হাজার ৯৯৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৯৪ লাখ ৮৩৫ জনের এবং মারা গেছেন ২ লাখ ৬৬ হাজার ৫৭৯ জন।
ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৯০ লাখ ১৪ হাজার ৭৫৪ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫১ লাখ ৮২ হাজার ৮৬৬ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৩ কোটি ৪৩ লাখ ১১ হাজার ৪২২ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন