শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশনেত্রীর কিছু হলে রেড এলার্ট দিয়েও সরকারের পতন ঠেকানো যাবে না - এমরান সালেহ প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ৪:৫৩ পিএম | আপডেট : ৬:০০ পিএম, ২৪ নভেম্বর, ২০২১

রেড এলার্ট জারী করে ফ্যাসিস্ট সরকারের পতন ঠেকানো যাবে না উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে সব দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে, জনগণ সরকারের পতন ঘটাবে।

তিনি আজ বুধবার (২৪ নভেম্বর) সকালে জামালপুরে বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়ার দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানের পূর্বে ডিসি অফিস চত্বরে গণ জমায়েতে এবং দুপুরে মেলান্দহ বিএনপি কার্যালয় প্রঙ্গনে পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

জামালপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদানের প্রাক্কালে
জমায়েতে এমরান সালেহ প্রিন্স বলেন, বিদেশে দেশনেত্রীর উন্নত চিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে প্রমান করছে, প্রতিহিংসাপরায়ণ সরকার দেশনেত্রীকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়। তিনি সরকারকে কাল বিলম্ব না করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবী জানান। এসময় জামালপুর জেলা বিএনপির সহ সভাপতি এড.গোলাম নবী,এড.ফজলুল হক,যুগ্ম সম্পাদক শহীদুল হক খান দুলাল,সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ লোটন,সফিকুল ইসলাম সজীবসহ জামালপুর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
গণ জমায়েত শেষে সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ওয়ারেস আলী মামুনসহ জেলা বিএনপি নেতৃবৃন্দ জামালপুর জেলা প্রশাসক মুর্শেদা জামানের কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক বলেন, স্মারক লিপি সরকারের কাছে পৌছানো হবে।

মেলান্দহ পৌর বিএনপির সম্মেলন

দুপুরে মেলান্দহ পৌর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বিএনপি ও অঙ্গ সংগঠনকে তৃণমূলে অধিকতর শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, দুর্নীতি-দুঃশাসনের কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে বিএনপিকেই দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন,জাতির পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণ আজ অসহায়, নিপিড়ীত। গণ অভ্যূত্থানের পদধ্বনি শোনা যাচ্ছে। আমাদের আর পিছু হঠার সুযোগ নাই। তিনি গ্রাম গঞ্জে, পাড়া,মহল্লায় জনগণের সাথে সম্পৃক্ত হয়ে নেতাকর্মীদেরকে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
মেলান্দহ পৌর বিএনপির আহ্বায়ক এড. মনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এড.ওয়ারেস আলী মামুন, বিএনপির জলবায়ু পরিবর্তন বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক খন্দকার আহসানুজ্জামান রুমেল,সাজ্জাদ হোসেন পল্টন,যুব বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রফিক,জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনোয়ার ইসলাম কর্ণেল, মেলান্দহ পৌর বিএনপির সদস্য সচিব নুরে আলম সিদ্দিকী, পৌর বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান মুকুল রাখেন।

সম্মেলনে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন বলেন, বেগম খালেদা জিয়া ও বিএনপিকে সরকার ভয় পায়। সেজন্য সরকার তাঁকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়। তিনি বলেন, তাঁর মুক্তির দাবীতে বিএনপি মাঠে নেমেছে। বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তি না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।
বিএনপির জলবায়ু পরিবর্তন বিষয়ক সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল বলেন সরকার লজ্জা শরমের মাথা খেয়ে ভোটের অধিকার হরণ করে জোরকরে ক্ষমতায় জবরদখল করে আছে। তাদেরকে হটিয়ে জনগণের শাসন প্রতিষ্ঠা করতে হবে।
সম্মেলনে সর্বসম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এড. মনোয়ার হোসেন হাওলাদার সভাপতি এবং মিজানুর রহমান মুকুল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন