বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভিসেরা রিপোর্ট চাইলেন হাইকোর্ট

পুলিশি অভিযানে তাজুলের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

পুলিশের অভিযানে নিহত তাজুল ইসলামের মৃত্যুর বিষয়ে তার পরিবারের সদস্য ও স্থানীয়দের হয়রানি না করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদের হয়রানি করা হচ্ছে কি-না তা স্থানীয় প্রশাসনকে (রংপুর মহানগর পুলিশ কমিশনার) নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে তাজুলের মৃত্যু সংক্রান্ত ভিসেরা প্রতিবেদন চাওয়া হয়েছে।

গতকাল বুধবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ বিষয়ক শুনানি আরও এক সপ্তাহের জন্য মুলতবি করা হয়েছে। এ তথ্য জানিয়েছেন, বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।

প্রসঙ্গত : গত ১ নভেম্বর সন্ধ্যার পর রংপুর হারাগাছের নতুন বাজার বছিবানিয়ার তেপথি মোড়ে অভিযানে যায় পুলিশ। এ সময় তাজুল ইসলামকে মাদকসহ আটকের পর মারধর করা হয়। তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। তখনই তাকে ধাক্কা দিলে পাশে দেয়ালে ফেলা হলে ঘটনাস্থলেই মারা যান তাজুল। এর প্রতিবাদে থানা ঘেরাও করে এলাকাবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশী নির্যাতনে তাজুল ইসলাম (৫৫)র মৃত্যু হয়েছে মর্মে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। বিষয়টি আদালতের দৃষ্টিতে এনে প্রতিকার চান সুপ্রিম কোর্ট বারের ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন