রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার কিছু হলে কেউ ঘরে বসে থাকবে না

সারাদেশে জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাকে ভয়ঙ্কর পরিণতির দিকে ঠেলে দেয়া হচ্ছে। তার কিছু হলে কেউ ঘরে বসে থাকবে না। তাকে বিদেশে নিয়ে চিকিৎসার অনুমতি না দিলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।
গতকাল বুধবার ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের কাছে স্মারকলিপি দেওয়ার পর এ কথা বলেন তিনি। রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়া মিথ্যা মামলায় তিন বছর ধরে বন্দী রয়েছেন। এরপর তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। আমরা আগেও বলেছি, তাকে তিলে তিলে নিঃশেষ করতেই বন্দী করা হয়েছে। এর প্রমাণ হলো, তিনি এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তিনি বলেন, আমরা বারবার বলেছি, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হোক। কিন্তু সরকার নানা অজুহাত দেখিয়ে তার মুক্তির বিষয়টি বিলম্বিত করছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে যখন বন্দী ছিলেন, তখন তিনি বিদেশে গিয়ে চিকিৎসা নিয়েছেন। এমন অনেক দৃষ্টান্ত রয়েছে। যেই খালেদা জিয়া গণতন্ত্রকে অন্ধকার গুহা থেকে মুক্ত করেছেন। অথচ তাকে ভয়ংকর পরিণতির দিকে ঠেলে দেওয়া হচ্ছে।
খালেদা জিয়াকে দ্রুত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ঢাকা জেলা বিএনপির পক্ষ থেকে ঢাকা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা জেলার সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়, ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাউছার প্রমুখ।
কুরআন খতম ও দোয়া মাহফিল: এদিকে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় কুরআন শরীফ খতম ও দোয়া মাহফিল করেছে জাতীয়তাবাদী ওলামা দল। গতকাল বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দোতলায় এই দোয়া মাহফিল হয়। সাতদিন ধরে পবিত্র কুরআন শরীফ সাতবার খতম দেয়া হয়েছে। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মো. আবদুর রহিম, ওলামা দলের আহ্বায়ক শাহ মোহাম্মদ নেছারুল হক, সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, মহিলা দলের সুলতানা আহম্মেদ, বিএনপি নেতা আব্দুল হালিম খোকন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রদলের শতাধিক নেতাকর্মী।
চট্টগ্রাম ব্যুরো জানায়, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিতে চট্টগ্রামের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছেন মহানগর বিএনপির নেতারা। গতকাল কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সার্কিট হাউসে স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের পক্ষে এনডিসি মো. তৌহিদুল ইসলাম স্মারকলিপিটি গ্রহণ করেন। এসময় দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর নগর বিএনপি নেতা এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মোঃ শাহ আলম, আব্দুল মান্নান, এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, আলী মুর্তজা খান প্রমুখ উপস্থিত ছিলেন।
বরিশাল ব্যুরো জানায়, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বরিশালে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে গতকাল জেলা কালেক্টরেট ভবনে গিয়ে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের কাছে পৃথক ৩টি স্মারকলিপি দেন বরিশাল মহানগর এবং উত্তর ও দক্ষিণ সাংগঠনিক জেলা বিএনপি নেতৃবৃন্দ। এ সময় বিএনপি নেতারা খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসা করানোর দাবি জানান। এ সময় মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির, দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক মজিবর রহমান নান্টু ও সদস্য সচিব আক্তার হোসেন মেবুল এবং উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেছে ভোলা জেলা বিএনপি। গতকাল সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা বিএনপিসাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ ট্রুম্যান, যুগ্ম সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক প্রমুখ।
বগুড়া ব্যুরো জানায়, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বগুড়ার ডিসিকে স্মারকলিপি দিয়েছে বগুড়া বিএনপি। গতকাল বেলা ১১ টা থেকে এই কর্মসুচি বাস্তবায়নের দাবিতে দলের জেলা কার্যালয়সহ শহরের বিভিন্ন পয়েন্টে জমায়েত হতে থাকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। ১২ টার দিকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশার নেতৃত্বে দলের নেতা কর্মীরা ডিসি অফিসের দিকে রওয়ানা দেন। পথে পুলিশের বাধা উপেক্ষা করে ডিসি যিয়াউল হকের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয় বলে জানিয়েছেন বিএনপি নেতা হাজি ফেরদৌস।
মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে মাগুরা জেলা বিএনপি জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করেছে। গতকাল দুপুর ১২টা থেকে মাগুরা জেলা বিএনপির আহবায়ক আলী আহমেদ, সিনিয়র যুগ্ম আহবায়ক আহসান হাবিব কিশোর, সদস্য সচিব আকতার হোসেনসহ নেতাকর্মীরা স্বারকলিপি প্রদান করে। মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম স্বারকলিপি গ্রহণ করে তা যথাযত কর্তৃপক্ষের কাছে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। এ সময় জেলা বিএনপি নেতা খান মাসুদ আহমেদ কিজিল, সৈয়দ রফিকুল ইসলাম তুষার উপস্থিত ছিলেন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে ঝালকাঠি জেলা বিএনপি। গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপি প্রদানকালে ঝালকাঠি জেলা বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন, সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, বিএনপি নেতা অ্যাডভোকেট মাহেব হোসেন, অ্যাডভোকেট নাছিমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। গতকাল বেলা ১১টার দিকে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের মাধ্যমে স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, কংচাইরী মারমা, যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক রব রাজা প্রমুখ।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশনেত্রীর ওপর অত্যাচার নির্যাতনের ধারাবাহিকতায় তাকে জিম্মি করে আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। দেশের মানুষ একটি সেন্টিমেন্ট নিয়ে আন্দোলন-সংগ্রামে নেমেছে। দেশের মানুষ মনোবল এবং সাহস নিয়ে রাজপথে নেমেছে। এ মুহূর্তে একটিই দাবি দেশনেত্রীর উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে হবে। গতকাল দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়ার আগে তিনি এ কথা বলেন। খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসককে এ স্মারকলিপি দেওয়া হয়।
নাটোর জেলা সংবাদদাতা জানান, খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ পাঠানোর দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দুপুরে নাটোরের জেলা প্রশাসক শামীম আহম্মেদের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর জেলা জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের সাধারণ স¤পাদক শরিফুল হক মুক্তার, সহসভাপতি এস এম লুৎফর রহমার রাব্বানি, শাখাওয়াত হোসেন, সাবেক সাধারণ স¤পাদক মজিবর রহমান মন্টু, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান রিপন প্রমুখ।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি দিয়েছে মানিকগঞ্জ জেলা বিএনপি। গতকাল জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফের হাতে এ স্বারকলিপি তুলে দেন জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা ও সাধারণ সম্পাদক এস.এ জিন্নাহ কবীর।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে স্মারকলিপি প্রদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমান, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সহ-সভাপতি মোঃ আব্দুল্লাহ, মেহেরপুর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ বিএনপি, যুবদল,ছ াত্রদল, স্বেচ্ছাসেবক দল, তাঁতীদলসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে স্মারকলিপি প্রদান করেছে নওগাঁ জেলা বিএনপি। গতকাল বেলা ১২টায় জেলা প্রশাসক অসুস্থ থাকায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমারের কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়।
নেত্রকোণা জেলা সংবাদদাতা জানান, গতকাল সকালে নেত্রকোণা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বিএনপি। নেত্রকোণা জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হকের নেতৃত্বে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মাহফুজুল হক, জেলা বিএনপির সাবেক সাবেক সভাপতি নুরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুর জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে সরকার প্রধানের কাছে পৌঁছাতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে দলের জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল, সাধারণ সম্পাদক মো. হযরত আলী ও সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ পলাশ স্বাক্ষরিত স্মারকলিপিটি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের কাছে হস্তান্তর করা হয়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) টাঙ্গাইল জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল দুপুরে শহরের মৎস্যজীবী সমিতির সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক ড. আতাউল গনির কাছে স্মারকলিপি প্রদান করেন জেলা বিএনপির নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Jamal Mizi ২৫ নভেম্বর, ২০২১, ৬:১৬ এএম says : 0
বিএনপি রাজনৈতিকভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে এবং আওয়ামী লীগও ভারসাম্যহীনতায় ভুগছে
Total Reply(0)
Hasib Ahmed ২৫ নভেম্বর, ২০২১, ৬:১৪ এএম says : 0
মানুষের মানবিক হওয়া উচিত, শুধুমাত্র মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক...
Total Reply(0)
MD Nur Alam ২৫ নভেম্বর, ২০২১, ৬:১২ এএম says : 0
একজন মানুষ হিসেবে ও বাংলাদেশের নাগরিক হিসেবে ওনাকে মুক্তি দিয়ে বিদেশে যেতে দেওয়া উচিত।
Total Reply(0)
Ela Afsari ২৫ নভেম্বর, ২০২১, ৬:১১ এএম says : 0
তার প্রতি সহানুভূতি দেখানো উচিত
Total Reply(0)
Md Sultan ২৫ নভেম্বর, ২০২১, ৬:১২ এএম says : 0
সরকারকে বিনয়ের সহিত এবং মানবিক দিক থেকে খালেদা জিয়া কে সু চিকিৎসার ব্যবস্থা করতে অনুরোধ করছি
Total Reply(0)
Hafiz Amir Hossain ২৫ নভেম্বর, ২০২১, ৬:১৩ এএম says : 0
৫০ বছরেও এদেশে প্রতিহিংসার রাজনীতির শেষ কোথায়? বেগম জিয়ার চিকিৎসার এই নির্মম ইতিহাস জাতির কাছে কলংক হয়েই থাকবে!
Total Reply(0)
Jubayer Ahamed Sujon ২৫ নভেম্বর, ২০২১, ৬:১৫ এএম says : 0
প্রতিহিংসা রাজনীতি আর কতকাল যে চলবে আল্লাহই ভাল জানে,কপাল আমাদের বড়ই পুড়া
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন