শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার দাবি যুক্তিযুক্ত : নানক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১০:৪০ এএম | আপডেট : ১১:২৫ এএম, ২৫ নভেম্বর, ২০২১

বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার যে দাবি শিক্ষার্থীরা করছেন, তা যুক্তিযুক্ত বলে মনে করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। গতকাল বুধবার (২৪ নভেম্বর) রাতে ধানমন্ডিতে তার ব্যক্তিগত কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
তবে এসময় ছাত্রদের এই দাবিকে কেন্দ্র করে অরাজক পরিস্থিতি যাতে সৃষ্টি না করা হয় সে জন্য সকলকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। নানক বলেন, আমি মনে করি, হাফ ভাড়ার বিষয়টি নিয়ে যে আন্দোলন হচ্ছে তা নৈতিক। অবশ্যই আমি এই দাবির সঙ্গে একমত। তিনি বলেন, ১৯৬৯-৭০ সালে থেকে আমরা বাসে হাফভাড়া নিয়ে দাবি করেছিলাম। তখনকার প্রেক্ষাপটে দাবি অনুসারে ছাত্ররা অর্ধেক ভাড়া দেওয়ার সুযোগ পায়। পরে স্বাধীন বাংলাদেশেও এভাবেই চলছিল। কাজেই বর্তমান প্রেক্ষপটে যখন বাস ভাড়া অনেক বেড়েছে, তখন আমি মনে করি ছাত্রদের এ দাবি অত্যন্ত যুক্তিযুক্ত।

তিনি বলেন, আমি সকল বাস মালিক ও পরিবহন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের ছাত্রদের এই দাবি মেনে নেওয়ার অনুরোধ জানাবো। এসময় তিনি ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দাবি যুক্তিযুক্ত হলেও এটাকে কেন্দ্র করে অরাজক পরিস্থিতি সৃষ্টি অবশ্যই যুক্তিযুক্ত নয়। আমি সকলের উদ্দেশ্যেই বলছি, বাস ভাড়াকে কেন্দ্র করে যাতে অরাজক পরিস্থিতি সৃষ্টি না হয় সে বিষয়ে আমাদের দৃষ্টি রাখতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন