বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের সহায়তায় ভারতের ত্রাণ যাচ্ছে আফগানিস্তানে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১১:২১ এএম

আফগানিস্তানে সহায়তা পাঠাতে ওয়াঘা সীমান্ত ব্যবহার করতে অনুমতি দিয়েছে পাকিস্তান। গতকাল বুধবার সরকারিভাবে এ ঘোষণা দেওয়া হয়। ভারত থেকে আফগানিস্তানে ৫০ হাজার টন গম ও জীবনদানকারী ওষুধ পাঠানোতে আর কোনো বাধা থাকল না।
ভারতীয় গণমাধ্যম জানায়, গত এক মাস ধরে এই সহায়তা পৌঁছাতে পারেনি ভারত। মূলত পাকিস্তানের মধ্যে দিয়ে এগুলো নিয়ে যাওয়ার ছাড়পত্র দেওয়া হচ্ছিল না। তবে এতদিন পর পাকিস্তান সম্মতি দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছে ভারত।
এদিকে ভারত ও আফগানিস্তানের মধ্যে বর্তমানে কোনো ফ্লাইট চলাচল করে না। সেক্ষেত্রে স্থলপথে পাকিস্তানের মধ্য দিয়েই সহায়তা পৌঁছে দেওয়ার কথা। তবে এবার সেই দরজা খুলতে চাইছে পাকিস্তান। এনিয়ে ইসলামাবাদে থাকা ভারতীয় দূতাবাসেও জানানো হয়েছে।
এক বার্তায় পাকিস্তান সরকার জানায়, মানবিক দৃষ্টিভঙ্গি থেকে ব্যতিক্রমী পদক্ষেপ হিসাবে ওয়াঘা বর্ডার দিয়ে ভারত আমাদের ভ্রাতৃপ্রতিম আফগানিস্তানকে সহায়তা পাঠাতে পারবে। তার অনুমতি দেওয়া হচ্ছে।
গত সোমবারই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ নিয়ে আভাস দিয়েছিলেন। এছাড়া তালেবানের প্রতিনিধিরাও সম্প্রতি পাকিস্তানে গিয়ে এ নিয়ে দাবি তুলেছিলেন। সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন