রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে ২৭ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ফ্রান্স থেকে যুক্তরাজ্য যাওয়ার পথে ইংলিশ চ্যানেলের ক্যালাইসের কাছে নৌকা ডুবে কমপক্ষে ২৭ জন অভিবাসন প্রত্যাশী মারা গেছেন। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন জানিয়েছে, এটি ২০১৪ সালের পর ইংলিশ চ্যানেলে সবচেয়ে বড় একক প্রাণহানির ঘটনা। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন যা ঘটেছে তাতে তিনি ‹আতঙ্কিত›। তিনি জানান, যুক্তরাজ্য মানব পাচারকারী চক্রকে থামাতে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছেন, নিহতদের মধ্যে ৫ জন নারী ও একজন শিশু রয়েছেন। জেরাল্ড ডারমানিন আরও জানান, দুইজনকে উদ্ধার করা হয়েছে এবং একজন নিখোঁজ রয়েছেন। আগে বলা হয়েছিল যে ৩১ জন মারা গেছেন। পরে মৃত্যুর সংখ্যা সংশোধন করে ২৭ জনের কথা বলা হয়েছে।

ওই ঘটনায় বেলজিয়াম সীমান্তের কাছে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‹আমরা সন্দেহ করছি যে তারা সরাসরি এই ঘটনার সঙ্গে জড়িত।›

ডাউনিং স্ট্রিট জানিয়েছে, বুধবার সন্ধ্যায়, বরিস জনসন ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ মানবপাচারে প্রতিরোধে এবং জনগণের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলা চক্রকে থামাতে যৌথ প্রচেষ্টা বাড়াতে সম্মত হয়েছেন। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন