বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভাসানচর পৌঁছলো আরও ৩৭৯ জন রোহিঙ্গা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

সপ্তম ধাপে ভাসানচর পৌঁছল আরও ৩৭৯ জন রোহিঙ্গা। এদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে। এ নিয়ে ভাসানচরের আশ্রয়ন কেন্দ্রে রোহিঙ্গার সংখ্যা দাঁড়াল ১৮হাজার ৪০৫ জন। নোয়াখালী পুলিশ সুপার মো. সহিদুল ইসলাম জানান, গতকাল ১২৬ পরিবারের ২৫৭ জন সদস্য এবং বিকেলে ৪২টি পরিবারের ১২২ জন সদস্য ভাসানচর পৌঁছে।
এর আগে, সর্বশেষ ২১ এপ্রিল ষষ্ঠ দফায় রোহিঙ্গাদের একটি দলকে ভাসানচরে নিয়ে যাওয়া হয়েছিল। শেষ সাত মাসে আর কোনো রোহিঙ্গা দলকে ভাসানচরে না নেয়ায় স্থানান্তর কার্যক্রম বন্ধ হয়ে গেছে বলে আলোচনা ছিল। এর আগে, ৩ ডিসেম্বর থেকে রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া শুরু হয়। ২১ এপ্রিল পর্যন্ত ১৮ হাজার ৪০০ রোহিঙ্গাকে সেখানে নেয়া হয়। তবে অনেক রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে এসে মীরসরাই, জোরারগঞ্জ, সীতাকুণ্ড, সন্দ্বীপে আটক হয়েছেন। ভাসানচর থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবিতে মৃত্যুর ঘটনাও ঘটেছে।
এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচর নেয়ার ব্যবস্থা করে সরকার। ১৩ হাজার একর আয়তনের ভাসানচরে প্রায় দুই হাজার ৩১২ কোটি টাকা ব্যয়ে ১২০টি গুচ্ছগ্রামের অবকাঠামো তৈরি করেছে নৌ বাহিনী। প্রথম দিকে সমর্থন না দিলেও সম্প্রতি জাতিসংঘের উচ্চপর্যায়ের একাধিক প্রতিনিধি দল ভাসানচর পরিদর্শন শেষে ইতিবাচক মনোভাবের কথা জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন