বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৭০ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৭ জন। ফলে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জনে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৮৩২টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৮৮৮টি। দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৮ লাখ এক হাজার ৮৬৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৩৭ হাজার ৬৩টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ৮০৬টি। এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ২৫ শতাংশ, আর এখনও পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে পুরুষ ৩ জন, আর নারী ৬ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৮৯৯ জন, আর নারী মারা গেলেন ১০ হাজার ৭১ জন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মারা যাওয়া ৯ জনের মধ্যে বয়স বিবেচনায় ৫ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। বাকিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন