বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ইতিহাসে রেকর্ড ভারত-পাকিস্তানের বিশ্বকাপের টি-টোয়েন্টির ম্যাচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১০:৫০ এএম

আইসিসিরও অনেক লাভ হয়েছে এই বিশ্বকাপ থেকে। নেটমাধ্যমে তাঁদের ভিডিয়ো দেখা হয়েছে ৪৩০ কোটি বার। গত বারের থেকে যা ৭০ কোটি বেশি। বিশ্বকাপে ভারত গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও মানুষের আগ্রহ সেভাবে কমেনি। গোটা প্রতিযোগিতা মিলিয়ে ১১২০০ কোটি মিনিট খেলা দেখেছেন দর্শকরা। তরুণ প্রজন্মই এই ম্যাচ বেশি দেখেছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত সুপার টুয়েলভ থেকে ছিটকে যাওয়ার পরে হতাশ হয়েছেন ভারতের বহু ভক্ত। ভারতীয় সমর্থকরা কোনোভাবেই ভারত-পাকিস্তানের ম্যাচের কথা মনে করতে চান না। তারা ২৪ অক্টোবরের ম্যাচটা ভুলতে চান। তাই তাদের কাছে ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ এখন অতীত। গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায় এখনো অনেকে মন থেকে মানতে পারেননি। উল্লেখ্য, পাকিস্তানের কাছে উদ্বোধনী ম্যাচে ভারত হেরেছিল ১০ উইকেটে। এটা ছিল ভারতের জন্য অত্যন্ত লজ্জাজনক ফলাফল। এর রেশ ধরেই ভারত বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে।

তবে এই প্রতিযোগিতা শুরুর আগে আগ্রহ ছিল তুঙ্গে। ভারত বনাম পাকিস্তান ম্যাচ ঘিরে ভক্তদের মনে দারুণ উৎসাহ ছিল। ওই ম্যাচই এ বার নাম লেখাল ইতিহাসের পাতায়। আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, টিভিতে এই ম্যাচ দেখেছেন ১৬.৭ কোটি দর্শক। যা ইতিহাস। আগে কোনো টি-টোয়েন্টি ম্যাচ এত দর্শক দেখেননি। সব মিলিয়ে এই ম্যাচটি ১৫৯০ কোটি মিনিট দেখা হয়েছে। এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনাল ম্যাচ দেখেছিলেন সবচেয়ে বেশি দর্শক। ওই রেকর্ড ভেঙে গেছে এ বার।

আগের থেকে ১৮.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই বয়সী দর্শকদের সংখ্যা। শুধু ভারতেই নয়, ব্রিটেনেও ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ছিল তীব্র উৎসাহ। আগের থেকে দর্শক সংখ্যা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps