বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ প্রথমদিন শেষ করল ২৫৩ রান করে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ৫:০৩ পিএম

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজে নিজেদের প্রথম ইনিংসে প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান করেছে বাংলাদেশ। 
 
ম্যাচটিতে ৪৯ রানের মধ্যে প্রথম চার উইকেট হারিয়ে ফেলে টাইগাররা।  শুরুতে এমনই ধাক্কা খায় বাংলাদে। কিন্তু সেই ধাক্কা সামলে উঠে পঞ্চম উইকেটের জুটিতে অপরাজিত ২০৪ রানের পার্টনারশিপ গড়ে তুলেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তাদের দুইজনের দৃঢ় ব্যাটিংয়ে আজ ২৫৩ রান করতে সমর্থ হয়েছে বাংলাদেশ। লিটন ২২৫ বল খেলে ১১৩ ও মুশফিক ১৯০ বল খেলে ৮২ রানে অপরাজিত আছেন। কাল সকালে তারা দুজন আবার ব্যাটিংয়ে নামবেন।
 
এর আগে ম্যাচটিতে ৫০ রানের আগেই প্রথম চার ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ।
 
দুর্দান্ত শুরুর সম্ভাবনা দেখিয়েও দলীয় ১৯ রানের সময় ১৪ রান করে শাহীন আফ্রিদির বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান  সাইফ হাসান। এরপর দলীয় ৩৩ রানের সময় দ্বিতীয় উইকেটের পতন ঘটে বাংলাদেশের। আর দ্বিতীয় ব্যটসম্যান হিসেবে ফিরে যান ওপেনার সাদমান ইসলাম। তিনি ১৪ রানে হাসান আলীর বলে এলবিডব্লিউ আউট হন। 
 
দলীয় ৪৭ রানের সময় ১৯ বল খেলে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মাত্র ৬ রান করে ফিরেন অধিনায়ক মুমিনুল হক। তাকে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান সাজিদ। দলের ৪৯ রানের সময় ধরে খেলতে থাকা নাজমুল হাসান শান্ত ১৪ রান করে ফাহিম আশরাফের বলে আউট হন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন