ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

ব্রিটেনে রুশ টিভি চ্যানেলের অ্যাকাউন্ট বন্ধ

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ক্রেমলিনের অর্থায়নে পরিচালিত টিভি চ্যানেল আরটি বলছে, ব্রিটেনে তাদের ব্যাংক এ্যাকাউন্ট কোনো ব্যাখ্যা ছাড়াই বন্ধ করে দেয়া হয়েছে।
এই চ্যানেলটির পূর্বতন নাম ছিল রাশিয়া টুডে। চ্যানেলটির সম্পাদক মার্গারিটা সিমোনিয়াম বলেছেন, ন্যাটওয়েস্ট ব্যাংকের পক্ষ থেকে তাদের বলে দেয়া হয়েছে যে এই সিদ্ধান্ত চূড়ান্ত এবং এ নিয়ে তারা কোনো আলোচনা করবেন না। বিদ্রƒপের সুরে তিনি মন্তব্য করেনÑ ‘মতপ্রকাশের স্বাধীনতার জয় হোক’ ।
ব্রিটিশ প্রধানমন্ত্রীর একজন মুখপাত্র বলেছেন, এটি ন্যাটওয়েস্ট ব্যাংকের ব্যাপার। “তারাই ঝুঁকি বিবেচনা করে ঠিক করবেন তারা কাকে সেবা দেবেন বা দেবেন না” Ñবলেন তিনি।
“ইউক্রেন এবং সিরিয়া বিষয়ে বিভ্রান্তিকর ও পক্ষপাতদুষ্ট রিপোর্ট করার অভিযোগে” রাশিয়া টুডে-র ওপর এর আগে ব্রিটেনের স¤প্রচার নিয়ন্ত্রক কর্তৃপক্ষ অফকম বিধিনিষেধ আরোপ করেছিল। চ্যানেলটির সম্পাদক মার্গারিটা সিমোনিয়াম বলেন, তারা হাল ছেড়ে দেবেন না এবং অন্য পথে ব্রিটেনে স¤প্রচার অব্যাহত রাখার চেষ্টা করবেন।
তিনি আরো বলেন, এ পদক্ষেপের সাথে সিরিয়া প্রশ্নে পশ্চিমা বিশ্ব ও রাশিয়ার মধ্যে যে দ্ব›দ্ব দেখা দিয়েছে তার সম্পর্ক থাকতে পারে। রুশ পার্লামেন্টের উচ্চ কক্ষের একজন সদস্য ইগর মোরোজভ এর ‘পাল্টা ব্যবস্থা হিসেবে’ রাশিয়ায় বিবিসির একাউন্ট বন্ধ করে দেবার আহŸান জানিয়েছেন। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন