রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘মোটা’ হওয়ায় চাকরি পেলেন না তরুণী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৩:০৫ পিএম

অফিসে আপনার পরিচয় মিলবে কাজের মাধ্যমে। কাজ না পারলে কথা হবে এটাই স্বাভাবিক। কিন্তু শারীরিক গড়নের কারণে বিদ্রুপের শিকার হওয়া মোটেও কাম্য না। এমনই এক ঘটনা ঘটলো এক তরুণীর সঙ্গে। শুধু বিদ্রুপেরই শিকার হননি, মোটা এই অজুহাতে সব যোগ্যতা থাকার পরও তাকে নিয়োগ দেয়নি একটি প্রতিষ্ঠান। খোদ ব্রিটেনে এই ঘটনা ঘটেছে বলে একটি ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, টিডিএম রিক্রুটমেন্ট নামে একটি প্রতিষ্ঠানের পরিচালক ফায়ে অ্যাঞ্জেলেটা নামহীন একটি ফার্মে নতুন বাড়ি বিক্রির কাজের জন্য এক তরুণীকে পাঠান। বাড়ির বর্তমান বাজারদর এবং এলাকা সম্পর্কে ওই তরুণীর ভালো জানা থাকলেও তাকে নিয়োগ দেয়নি ফার্মটি।

অ্যাঞ্জেলেটা জানান, রিক্রুটমেন্ট নিয়ে আমি সাত বছর ধরে কাজ করছি। এটা একদম অবিশ্বাস্য। তারা আমাকে খুদে বার্তা পাঠিয়েছে। আমি বিশ্বাসই করতে পারছি না যে, সে এসব লিখেছে।

মোটার কারণে ওই তরুণীকে নিয়োগ না দেওয়ার দায় অবশ্য নিজের কাঁধেই নিয়েছেন অ্যাঞ্জেলেটা। তিনি বলেন, চেহারার কারণে তার চাকরি হয়নি। তিনি যে বুলিংয়ের শিকার হয়েছেন তার জন্য আমি দায়ী। যদিও ওই তরুণীকে চাকরি না হওয়ার কারণ বলতে তিনি হেসেই উড়িয়ে দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন