রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ওপেনিংয়ে এ বছর পাকিস্তানকে সর্বোচ্চ রান এনে দিলেন আবিদ-শফিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২১, ৪:৩২ পিএম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে পাকিস্তান। ম্যাচটিতে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৩০ রান করে।
 
বাংলাদেশের এ রানের জবাবে পাকিস্তান ৪৮ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ১২৩ রান করে। এর মাধ্যমে ২০২১ সালে ওপেনিং পার্টনারশিপে পাকিস্তানকে সর্বোচ্চ রান এনে দিয়েছেন ম্যাচটিতে পাকিস্তানের হয়ে ওপেন করতে নামা আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। 
 
এর আগে ২০২১ সালে পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে সর্বোচ্চ ১১৫ রান করেছিলেন আবিদ আলী ও ইমরান বাট। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম উইকেটের জুটিতে এ রান করেছিলেন তারা। আর এ বছর পাকিস্তানের হয়ে ওপেনিংয়ে তৃতীয় সর্বোচ্চ ৭০ রান এনে দিয়েছিলেন আবিদ আলী ও ইমরান বাটই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রান করেছিলেন তারা। 
 
এর থেকে বোঝা যাচ্ছে পাকিস্তান এ বছর যতগুলি টেস্ট ম্যাচ খেলেছে তাতে তাদের ওপেনিংটা খুব বেশি ভালো হয়নি। কিন্তু আজ বাংলাদেশের বিপক্ষে অভিষিক্ত আব্দুল্লাহ শফিককে নিয়ে বড় পার্টনারশিপ গড়ে তুলে ফেলেছেন আবিদ। যদিও তারা দুজনই খুব ধীর গতিতে আগাচ্ছেন। কিন্তু তারা ধীরে ধীরেই রানের পরিমাণটা বাড়িয়েও নিচ্ছেন। ম্যাচটিতে বাংলাদেশের বিপক্ষে যখন ৮৩ রান করেন তখন আবিদ আলীর টেস্ট ক্যারিয়ারে ১ হাজার রানও পূর্ণ হয়ে যায়।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন