শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুড়িগ্রামের সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আলোচিত কুড়িগ্রামের সাবেক ডিসি সুলতানা পারভীনকে শাস্তি থেকে ক্ষমা করে দিয়েছেন প্রেসিডেন্ট।
অভিযোগ প্রমাণিত হওয়ায় সুলতানা পারভীনের বেতন বৃদ্ধি দুই বছরের জন্য স্থগিত রাখার যে লঘুদন্ড সাড়ে তিন মাস আগে জনপ্রশাসন মন্ত্রণালয় দিয়েছিল, তা বাতিল করে অভিযোগের দায় থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।ওএসডি হয়ে থাকা উপসচিব পদমর্যাদার এই কর্মকর্তার শাস্তির আদেশ দেওয়া হয়েছিল গত ১০ অগাস্ট এক প্রজ্ঞাপনের মাধ্যমে। সেই প্রজ্ঞাপন বাতিল করে গত ২৩ নভেম্বর আরেকটি প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়, সেখানেই সুলতানা পারভীনের শাস্তি বাতিলের বিষয়টি জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু মোছা. সুলতানা পারভীন তার উপর অরোপিত উল্লিখিত লঘুদন্ডাদেশ মুকুফের জন্য গত ৬ সেপ্টেম্বর মহামান্য প্রেসিডেন্টর সমীপে আপিল আবেদন পেশ করলে মাহামান্য প্রেসিডেন্ট সদয় হয়ে মোছা. সুলাতানা পারভীনের আপিল আবেদন বিবেচনা করে পূর্বে প্রদত্ত দুই বছরের জন্য বেতন বৃদ্ধি স্থগিত রাখা নামীয় দন্ডদেশ বাতিল করে তাকে অভিযোগের দায় হতে অব্যাহতি প্রদান করেছেন। সেহেতু মোছা. সুলতানা পারভীন, সাবেক জেলা প্রশাসক, কুড়িগ্রাম,বর্তমানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব), জনপ্রশাসন মন্ত্রণালয়- এর বিরুদ্ধে রুজুকৃত বিভাগীয় মামলায় দুই বছররের জন্য বেতন বৃদ্ধি স্থাগিত রাখা নমনীয় লঘুদন্ড প্রদান করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ১০ অগাস্টের প্রজ্ঞাপনটি বাতিলপূর্বক তাকে অভিযোগের দায় থেকে অব্যাহতি প্রদান করা হল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৩ নভেম্বরের প্রজ্ঞাপনে বলা হয়, তদন্ত বোর্ডের প্রতিবেদন এবং অন্যান্য কাগজপত্র পর্যালোচনা করে সুলতানা পারভীনকে গুরুদন্ড দেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত হয়। এরপর চলতি বছরের ৮ জুন তাকে দ্বিতীয় কারণ দর্শাও নোটিস দেয় মন্ত্রণালয়। সুলতানা পারভীন ২২ জুন লিখিতভাবে তার জবাব দেন। সব বিচার-বিশ্লেষণ শেষে গত ১০ অগাস্ট তাকে বেতন বৃদ্ধি দুই বছরের জন্য স্থগিত রেখে লঘুদন্ড দেওয়া হয়। সেই লঘুদন্ডের আদেশের বিরুদ্ধে আপিল করেছিলেন সুলতানা পারভীন। প্রেসিডেন্ট তা গ্রহণ করে অভিযোগের দায় থেকে তাকে অব্যাহতি দিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Harun Ur Rashid ২৮ নভেম্বর, ২০২১, ৫:১৭ এএম says : 0
Nil Siya asman lale LAL dunya.abbago kete Dao Amar huliya.
Total Reply(0)
Md Ataur Rahman ২৮ নভেম্বর, ২০২১, ৫:০১ এএম says : 0
Thank,s
Total Reply(0)
ইসলাম ভালোবাসি ২৮ নভেম্বর, ২০২১, ৬:৩৮ এএম says : 0
খুব ভালো সংবাদ
Total Reply(0)
Md. Hasan Al Mamun ২৮ নভেম্বর, ২০২১, ৬:৩৯ এএম says : 0
সবই বিনোদন মনে হয়।
Total Reply(0)
Kabir ahmed ২৫ ডিসেম্বর, ২০২১, ৪:৪৭ পিএম says : 0
As it is proved that she is convicted then she should get at least a token punishment. Or at least a letter.
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন